advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

ইরানের ক্ষেপণাস্ত্র হামলায় ১১ মার্কিন সেনা আহত

অনলাইন ডেস্ক
১৭ জানুয়ারি ২০২০ ১৩:৩৯ | আপডেট: ১৭ জানুয়ারি ২০২০ ১৫:৫৩
ইরানের ক্ষেপণাস্ত্র হামলায় বিধ্বস্ত আইন আল-আসাদ বিমান ঘাঁটি। ছবি : সংগৃহীত
advertisement

ইরাকে অবস্থিত দুটি মার্কিন সামরিক ঘাঁটিতে ইরানের ক্ষেপণাস্ত্র হামলায় কোনো মার্কিন সেনা হতাহতের ঘটনা ঘটেনি বলে দাবি করেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তবে নতুন করে জানা যাচ্ছে, আইন আল-আসাদ বিমান ঘাঁটিতে ইরানের ক্ষেপণাস্ত্র হামলায় আহত হয়েছেন ১১ মার্কিন সেনা। 

আজ শুক্রবার মধ্যপ্রাচ্যে যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় কমান্ডের বরাত দিয়ে মার্কিন গণমাধ্যম সিএনএন এমন খবর প্রকাশ করেছে।

মধ্যপ্রাচ্যে যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় কমান্ড এক বিবৃতিতে জানায়, ইরানের ক্ষেপণাস্ত্র হামালায় বেশ কয়েকজন সেনা আহত হয়েছে। তাদের এখনো চিকিৎসা দেওয়া হচ্ছে।

বিবৃতিতে বলা হয়,ক্ষেপণাস্ত্র হামলার পরই আহত আল-আসাদ ঘাঁটি থেকে আটজনকে অন্য জায়গায় সরিয়ে নেওয়া হয়। পরে আরও তিনজনকে আরিফজান ক্যাম্প থেকে আহত অবস্থায় উদ্ধার করে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়।

এর আগে গত ২ জানুয়ারি ইরাকের বাগদাদে ইরানের জেনারেল কাসেম সোলেইমানিকে ড্রোন হামলায় হত্যা করে যুক্তরাষ্ট্র। প্রতিশোধ নিতে ৮ জানুয়ারি ইরাকে অবস্থিত দুটি মার্কিন বিমানঘাঁটি আইন আল-আসাদ ও ইরবিলে ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইরান।

ইরান দাবি করে, তিন শতাধিক মার্কিন সেনা হতাহতের ঘটনা ঘটেছে এই হামলায়। মার্কিন প্রেসিডেন্ট হতাহতের ঘটনা অস্বীকার করে বলেন, কোনো মার্কিন সেনার ক্ষতি হয়নি। তবে ঘাঁটিতে ‘সামান্য ক্ষতি’ স্বীকার করে নিয়েছিলেন তিনি।

advertisement