advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

মেসির গোলে জিতল বার্সা

ক্রীড়া ডেস্ক
২১ জানুয়ারি ২০২০ ০০:০০ | আপডেট: ২১ জানুয়ারি ২০২০ ০১:৩৭
advertisement

কিকে সেতিয়েন হয়তোবা অন্য একটি বার্সেলোনাকে মাঠে দেখতে চেয়েছিলেন। কিন্তু তার পরও বার্সার হয়ে সেতিয়েনের স্বপ্নের অভিষেকটা মøান হতে দেননি দলের প্রাণভোমরা লিওনেল মেসি। ন্যু ক্যাম্পে ৭৬ মিনিটে তার দেওয়া গোলেই গ্রানাডাকে ১-০ গোলে পরাজিত করেছে বর্তমান চ্যাম্পিয়নরা।

আর এর মাধ্যমে জয় দিয়েই বার্সেলোনার সাথে সম্পর্ক শুরু করলেন আর্নেস্তো ভালভার্দের উত্তরসূরি হিসেবে দায়িত্ব পাওয়া সেতিয়েন। শনিবার সেভিয়াকে পরাজিত করে অল্প সময়ের জন্য টেবিলের শীর্ষস্থান দখল করেছিল রিয়াল মাদ্রিদ। কিন্তু জয়ী হয়ে আবারও গোল ব্যবধানে রিয়ালকে পেছনে ফেলে উপরে উঠে এসেছে বার্সা।

ম্যাচ শেষে উচ্ছ্বসিত সেতিয়েন বলেছেন, ‘আজ আমি দলের মধ্যে অনেকগুলো বিষয় দেখেছি, যা আমি বারবার দেখতে চাই। এর আগে অ্যাটলেটিকোর বিপক্ষে গত সপ্তাহেও আমি বেশ কয়েকটি বিষয় লক্ষ করে ফেলেছি। আসলে বার্সা দলটি এমনই। তাদের দীর্ঘদিনের ঐতিহ্য আছে।’

ম্যাচ শেষের ২৩ মিনিট আগে ক্যামেরুনের ২২ বছর বয়সী মিডফিল্ডার ইয়ান এতেকির শট পোস্টে না লাগলে ম্যাচের ভাগ্য হয়তো ভিন্ন হতে পারত। এর পর পরই সেস্ট্রাল ডিফেন্ডার জার্মান সানচেজ অযথাই দ্বিতীয় হলুদ কার্ড পেয়ে মাঠের বাইরে চলে গেলে ১০ জনের দলে পরিণত হয় গ্রানাডা। আর এই সুযোগে মেসি মৌসুমের ২১ ম্যাচের ১৭তম গোল করে দলের জয় নিশ্চিত করেন। পুরো ম্যাচে আর্তুরো ভিদাল, গ্রিজম্যান ও ২০ বছর বয়সী রিকি পুইগের অবদানকে স্বীকৃতি দিতেই হবে। বিশেষ করে বদলি বেঞ্চ থেকে ৭১ মিনিটে ইভান রাকিটিচের পরিবর্তে মাঠে নামার পর থেকেই পুইগ নিজেকে প্রমাণ করেছেন। তার অন্তর্ভুক্তি একটি বিষয় নিশ্চিত করেছে, তরুণদের ওপরই সর্বাধিক আস্থা রাখতে চান সেতিয়েন।

advertisement
Evaly
advertisement