advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

হকারদের উচ্ছেদের আগে পুনর্বাসন করতে হবে : শ্রম প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
২১ জানুয়ারি ২০২০ ২১:০৯ | আপডেট: ২১ জানুয়ারি ২০২০ ২১:০৯
শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান। পুরোনো ছবি
advertisement

হকারদের উচ্ছেদের আগে পুনর্বাসনের ব্যবস্থা করার আহ্বান জানিয়েছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান। হকার্স মার্কেটগুলো হকারদের মধ্যে বরাদ্দ দেওয়ার জন্যও সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান তিনি।

আজ মঙ্গলবার রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে বাংলাদেশ জাতীয় হকার্স লীগ আয়োজিত জাতীয় মহাসমাবেশে প্রধান অতিথি হিসেবে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বক্তব্য দেন।

শ্রম প্রতিমন্ত্রী বলেন, ‘হকাররা সুন্দর পরিবেশে পুনর্বাসিত হলে ব্যবসা-বাণিজ্য করে দেশের অর্থনৈতিক উন্নয়নে অবদান রাখতে পরবে। তাদের জীবন মানের উন্নয়ন ঘটাতে পারবে।’

সমাবেশে হকারদের উত্থাপিত ৫ দফা দাবির বিষয়ে তিনি বলেন, ‘হকারদের দাবিগুলো যুক্তিসংঙ্গত।’ হকারদের যুক্তিসঙ্গত দাবি আদায়ে তাদের পাশে থাকবেন বলে তিনি হকারদের আশ্বস্ত করেন।

মুন্নুজান হকারদের উদ্দেশে বলেন, ‘২০৪১ সালের আগেই দেশকে উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গঠনে শেখ হাসিনার পাশে থাকবেন এবং তাকে সহযোগিতা করবেন আজকে এ ওয়াদা করতে হবে।’

বাংলাদেশ জাতীয় হকার্স লীগের প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ নুরুল ইসলামের সভাপত্তিত্বে জাতীয মহাসমাবেশের উদ্বোধন করেন সংসদ সদস্য ড.মহিউদ্দিন খান আলমগীর। অন্যান্যের মধ্যে জাতীয় হকার্স লীগের সাধারণ সম্পাদক মোঃ আরিফুল ইসলাম ভুঁইয়া এবং ঢাকা মহানগর কমিটির সভাপতি মোঃ জামাল হোসেন নুর বক্তৃতা করেন।

advertisement
Evaly
advertisement