advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

ফ্রান্সে বরিশাল বিভাগীয় কমিউনিটির অভিষেক

মোহা. আব্দুল মালেক হিমু,ফ্রান্স
২২ জানুয়ারি ২০২০ ১৯:১২ | আপডেট: ২২ জানুয়ারি ২০২০ ১৯:১২
ফ্রান্সে বরিশাল বিভাগীয় কমিউনিটির অভিষেক অনুষ্ঠিত হয়েছে। ছবি : আমাদের সময়
advertisement

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ফ্রান্সের প্যারিসে বরিশাল বিভাগীয় কমিউনিটি ফ্রান্সের অভিষেক ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। গত রোববার প্যারিসের স্থানীয় একটি মিলনায়তনে সেখানে বসবাসরত প্রবাসী বাংলাদেশিসহ কমিউনিটির বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে কোরআন থেকে তেলোয়াত এবং দুই দেশের জাতীয় সংগীত পরিবশেন করা হয়। সংগঠনের সভাপতি ওবায়দুল ইসলাম রিয়াদের সভাপতিত্বে ও মনিরুল ইসলাম মনিরের পরিচালনায় এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন আয়েবা মহাসচিব কাজী এনায়েত উল্লাহ।

বাংলাদেশি কমিউনিটি অ্যাসোসিয়েশন তুলুজ ফ্রান্সের সভাপতি ফখরুল আকম সেলিম, সংগঠনের সাবেক সভাপতি মোতালেব খান, প্রধান উপদেষ্ঠা এনামুল হক খান স্বপন, ফ্রান্স আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এস এ সহিদ তাহের, ফ্রান্স বিএনপির সাধারণ সম্পাদক এম এ তাহের, ফ্রান্স বাংলাদেশ বিজনেস ফেডারেশনের সাধারণ সম্পাদক সুব্রত ভট্টাচার্জ শুভ, স্বরলিপি গোষ্ঠীর সভাপতি এমদাদুল হক স্বপন, সংগঠনের উপদেষ্ঠা আমিনুর রহমান ফারুক, সোহরাব ভূইয়া, কাজী শামীম, রিকন দেওয়ান মনা, কামাল শিকদার, সিদ্দিক খান, শামীম রহমান শাওন, শফিকুল ইসলাম শামীম, রফিকুল ইসলাম নবীন, এনামুল হক অপু, মোস্তফা কামাল অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে কমিউনিটির কল্যাণে আঞ্চলিক সংগঠনগুলোর ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ মর্মে নিজেদের বক্তব্য তুলে ধরেন। তারা বলেন, এদেশে বেড়ে ওঠা নতুন প্রজন্মের কাছে দেশিয় কৃষ্টি সংস্কৃতির পরিচয় করিয়ে দিতে আঞ্চলিক সংগঠনগুলো যে ভূমিকা পালন করছে তা অনস্বীকার্য।

অনুষ্ঠানে সিদ্দিক খান, ইসরাত জাহান লুচি ও হিমেলের উপস্থাপনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে বাংলাদেশ, লন্ডন এবং প্যারিসের জনপ্রিয় শিল্পীরা সঙ্গীত পরিবেশন করেন।

advertisement