advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

সৌদি প্রিন্স বন্দর আর নেই

কামাল পারভেজ অভি,সৌদি আরব
২২ জানুয়ারি ২০২০ ২০:৩৩ | আপডেট: ২২ জানুয়ারি ২০২০ ২০:৩৩
প্রিন্স বন্দর আল আবদুল আজিজ আল সাউদ। পুরোনো ছবি
advertisement

সৌদি আরবের বাদশা সালমানের বড়ভাই প্রিন্স বন্দর আল আবদুল আজিজ আল সাউদ মারা গেছেন। গতকাল মঙ্গলবার সৌদি রয়েল কোর্ট বিষয়টি নিশ্চিত করেছে।

মৃত্যুর আগে প্রিন্স বন্দরের বয়স ছিল ৯৬ বছর। গতকাল আছরের পর রিয়াদের ইমাম তুর্কি বিন আবদুল্লাহ মসজিদে তার জানাজা অনুষ্ঠিত হয়েছে।

গত সপ্তাহে রিয়াদের গাসিম রোডের তাডিক রাস্তার এস্তেরাঁহার বাংলোতে অবস্থানকালে অসুস্থতা বোধ করেন প্রিন্স বন্দর। পরে তাকে কিং ফয়সাল হাসপাতালে নেওয়া হয়। চিকিৎসাধীন অবস্থায় সেখানে তার মৃত্যু হয়।

বাংলাদেশের অকৃত্রিম বন্ধু ছিলেন প্রিন্স বন্দর। তিনি রুপালী ব্যাংকের ইনভেস্টর হতে চেয়েছিলেন। তার পথ অনুসরণ করে সৌদি থেকে বিভিন্ন ইনভেস্টর বাংলাদেশে আসতেন। নিজ দেশে বাংলাদেশি স্কুল নির্মাণে জমিও দান করতে চেয়েছিলেন প্রিন্স বন্দর।

রাজকীয় শুরা কমিটির সদস্য থাকার কারণে বিভিন্ন সময় বাংলাদেশ এবং বাংলাদেশি অভিবাসীদের পক্ষে কথা বলেছেন। শুধু তাই নয় স্থানীয় ভাবে আয়োজিত পহেলা বৈশাখ সহ বাংলাদেশের জাতীয় দিবসগুলোতে অংশ নিতেন। স্টেজে উঠে প্রবাসী বাংলাদেশিদের উদ্দেশ্যে নির্দেশনামূলক বক্তব্য দিয়েছেন এই প্রিন্স।

প্রিন্স বন্দর বিন মোহাম্মদ বিন আব্দুল রহমান আল সৌদির পুত্র বাদশা আব্দুল আজিজ ছিলেন সৌদি রাজতন্ত্রের প্রতিষ্ঠাতা। বাদশাহ আব্দুল আজিজ আর প্রিন্স মোহাম্মদ আপন ভাই তাই বর্তমান বাদশাহ কিং সালমান বিন আব্দুল আজিজ আল সৌদ প্রিন্স বন্দর এর আপন চাচাতো ভাই।

গতকাল তার জানাজায় মোহাম্মদ বিন সালমান সহ রাজপরিবারের সদস্যরা অংশগ্রহণ করেন।

advertisement