advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী থেকে সরাতে ষড়যন্ত্র : ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক কক্সবাজার লোহাগাড়া ও চকরিয়া প্রতিনিধি
২৩ জানুয়ারি ২০২০ ০০:০০ | আপডেট: ২৩ জানুয়ারি ২০২০ ০০:০৫
advertisement

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বর্তমানে একটি গোষ্ঠী চোরাই পথে শেখ হাসিনাকে প্রধানমন্ত্রীর পদ থেকে সরাতে গভীর ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। বিগত নির্বাচনে যারা বিপুল ভোটে পরাজিত হয়েছে, তারাই এ ষড়যন্ত্রের নীলনকশা আঁকছে। গতকাল চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার চুনতি মেহেরুন্নিছা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে প্রধানমন্ত্রীর প্রয়াত সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদিন বীরবিক্রমের নাগরিক শোকসভায় তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, এই কঠিন সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাশে মেজর জেনারেল আবেদীনের মতো সার্বক্ষণিক একজন বিশ্বস্ত, দক্ষ, সাহসী ও বিচক্ষণ মানুষের প্রয়োজন। বঙ্গবন্ধুকন্যা এটি অনুভব করছেন। তিনি আরও বলেন, লোহাগাড়ার চুনতি এলাকায় মেজর জেনারেল আবেদীনের স্বপ্নগুলো একে একে সব বাস্তবায়ন করা হবে। তার পরিবার ও স্বপ্ন বাস্তবায়নের দায়িত্ব প্রধানমন্ত্রী নিজেই নিয়েছেন। বিশেষ বিবেচনায় প্রধানমন্ত্রীর নির্দেশে বীরবিক্রম জয়নুল আবেদীন উচ্চ বিদ্যালয়ের এমপিওভুক্তি করা হবে। কর্মের কারণে মেজর জেনারেল আবেদীন চুনতিবাসীর কাছে আজীবন স্মরণীয় হয়ে থাকবেন বলে উল্লেখ করেন তিনি।

জয়নুল আবেদীনের ভাই ইসমাঈল মানিকের সভাপতিত্বে শোকসভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি ও চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহমেদ, চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন প্রমুখ।

রোহিঙ্গা চাপে ধৈর্যের বাঁধ ভেঙে যাচ্ছে : এদিকে গতকাল বিকালে কক্সবাজারের চকরিয়া সরকারি কলেজ মাঠে এক সংবর্ধনাসভায় ওবায়দুল কাদের বলেন, রোহিঙ্গাদের চাপে আমাদের ধৈর্যের বাঁধ ভেঙে যাচ্ছে। বিশ্বনেতাদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, যত দ্রুত সম্ভব রোহিঙ্গাদের ফেরত পাঠানোর ব্যবস্থা করুন আপনারা। এ জন্য তিনি চীন ও ভারতসহ প্রভাবশালী দেশগুলোর সহযোগিতা কামনা করেন।

চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য জাফর আলমের সভাপতিত্বে এবং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরীর সঞ্চালনায় এ সভা অনুষ্ঠিত হয়। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের টানা দ্বিতীয়বার দলের সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ায় তাকে গণসংবর্ধনা দেয় চকরিয়া উপজেলা আওয়ামী লীগ।

ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশে-বিদেশে মাথা উঁচু করে দাঁড়িয়েছে বাংলাদেশ। বিভিন্ন ক্ষেত্রে উন্নয়ন হয়েছে। আগামী এক বছরের মধ্যে দেশে প্রতিটি ঘর বিদ্যুতের আলোতে আলোকিত হয়ে উঠবে। শেখ হাসিনার উন্নয়নে পুরুষের সঙ্গে পাল্লা দিয়ে এগিয়ে যাচ্ছে নারীও।

স্থানীয় কৃষি ও শিল্প বিষয়ে কাদের বলেন, খাদ্য উদ্বৃত্ত এই চকরিয়ায় কৃষকরা অনেক কষ্ট করে লবণ ও চিংড়ি উৎপাদন করে। কিন্তু কতিপয় সিন্ডিকেটের কারসাজিতে চাষিরা ন্যায্যমূল্য থেকে বঞ্চিত হয় বলে শুনেছি। এ ব্যাপারে তিনি যথাযথ উদ্যোগ গ্রহণের কথা বলেন।

সভায় উপস্থিত এলাকাবাসীর উদ্দেশে কাদের বলেন, চকরিয়াবাসীর জন্য আমিসহ সরকারের দরজা সর্বদা খোলা রয়েছে। আপনাদের প্রতিনিধি জাফরের মাধ্যমে চাওয়ামাত্রই গুরুত্বের অগ্রাধিকার ভিত্তিতে সবকিছু বাস্তবায়ন করা হবে।

advertisement
Evall
advertisement