advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

লুব্রিক্যান্ট ব্যবসা হাফ বিলিয়ন ছাড়িয়েছে

নিজস্ব প্রতিবেদক
২৩ জানুয়ারি ২০২০ ০০:০০ | আপডেট: ২৩ জানুয়ারি ২০২০ ০০:০৬
advertisement

বাংলাদেশের লুব্রিক্যান্ট ব্যবসা আধা বিলিয়ন ছাড়িয়ে গেছে বলে জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। গতকাল সন্ধ্যায় হোটেল সোনারগাঁওয়ে প্রেট্রামিনা লুব্রিক্যান্টের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। প্রেট্রামিনা সঠিক সময় পছন্দ করেছে বলে অনুষ্ঠানে মন্তব্য করেন প্রতিমন্ত্রী। ইন্দোনেশিয়ার রাষ্ট্রীয় অয়েল

কোম্পানির সহযোগী প্রতিষ্ঠান প্রেট্রামিনা লুব্রিক্যান্টের বাংলাদেশে যাত্রা উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রেট্রামিনা বিশ্বের ২০ দেশে বাণিজ্য পরিচালনা করে আসছে। প্রতিষ্ঠানটি বছরে ব্যবসার পরিমাণ ৪২ দশমিক ৯৬ বিলিয়নে রেকর্ড করেছে।

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশে অনেক বিদ্যুৎকেন্দ্র ও শিল্প হচ্ছে। প্রাইভেট সেক্টর এই লুব্রিক্যান্ট ব্যবহার করে লাভবান হবে। যারা বেজড অয়েলের ব্যবসা করেন, তারা ভালো সার্ভিস দিতে পারবেন। প্রেট্রামিনা বাংলাদেশে আসায় বাজারে প্রতিযোগিতা তৈরি করবে।

অনুষ্ঠানে বাংলাদেশে নিযুক্ত ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত রিনা পি সুয়েমারনো বলেন, বাংলাদেশ একটি সম্ভাবনাময় দেশ। প্রেট্রামিনার এই পথচলা সমৃদ্ধিতে সহায়ক ভূমিকা রাখবে। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিদ্যুৎ বিভাগের সচিব সুলতান আহমেদ, প্রেট্রামিনা লুব্রিক্যান্টের পরিচালক (সেলস অ্যান্ড মার্কেটিং) আদ্রেনিয়া নুসা, ভাইস প্রেসিডেন্ট (ওভারসিস সেলস) কৃষ্ণা আঙ্গারায়নি প্রমুখ।

advertisement
Evall
advertisement