advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

বাংলাদেশ-পাকিস্তান টি-টোয়েন্টি
একাদশে ‘পাঁচ’ ওপেনার, ব্যাটিংয়ে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক
২৪ জানুয়ারি ২০২০ ১৪:৫৩ | আপডেট: ২৪ জানুয়ারি ২০২০ ১৫:৫৩
টসে জিতে ব্যাটিং নিয়েছে বাংলাদেশ। ছবি : বিসিবি
advertisement

পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটি খেলতে নেমেছে বাংলাদেশ। লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে এই ম্যাচে টস জিতে ব্যাটিং নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

বাংলাদেশ একাদশ সাজিয়েছে পাঁচ স্বীকৃত ওপেনার তামিম ইকবাল, মোহাম্মদ নাঈম শেখ, আফিফ হোসেন, লিটন দাস ও সৌম্য সরকারকে নিয়ে। বোলিং আক্রমণে সাজানো হয়েছে তিন পেসার মোস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম এবং আল আমীন হোসাইন ও এক স্পিনার আমিনুল ইসলাম বিপ্লবকে নিয়ে।

বাংলাদেশ সময় বিকেল তিনটায় খেলাটি শুরু হয়। বাংলাদেশ একাদশ সাজিয়েছে পাঁচ স্বীকৃত ওপেনার তামিম ইকবাল, মোহাম্মদ নাঈম শেখ, আফিফ হোসেন, লিটন দাস ও সৌম্য সরকারকে নিয়ে। বোলিং আক্রমণে সাজানো হয়েছে তিন পেসার মোস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম ও আল আমীন হোসাইন ও এক স্পিনার আমিনুল ইসলাম বিপ্লবকে নিয়ে।

ওপেন করতে নেমেছেন তামিম ইকবাল ও মোহাম্মদ নাঈম শেখ। বিশ্বকাপ পরবর্তী শ্রীলঙ্কা সিরিজের পর তামিম এই প্রথম বাংলাদেশের জার্সিতে খেলতে নামেছেন। মাঝে আফগানিস্তানের বিপক্ষে টেস্ট, ত্রিদেশীয় সিরিজ ও ভারতের বিপক্ষে সিরিজে খেলেননি। তামিম-নাঈম ওপেন করতে নামায় লিটন-আফিফ-সৌম্যকে অন্য পজিশনে নামতে হবে।

এদিকে পাকিস্তানের আহসান আলী ও হারিস রউপের অভিষেক হচ্ছে আজ। বাবর আজমের নেতৃত্বে শোয়েব মালিক-মোহাম্মদ হাফিজের মতো অভিজ্ঞ ক্রিকেটারদের সঙ্গে তরুণদের নিয়ে একাদশ সাজিয়েছে।

বাংলাদেশ : তামিম ইকবাল, মোহাম্মদ নাঈম, আফিফ হোসেন, লিটন দাস (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ (অধিনায়ক), সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, আমিনুল ইসলাম, শফিউল ইসলাম, মুস্তাফিজুর রহমান, আল-আমিন হোসেন।

পাকিস্তান :  আহসান আলী, বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিক, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), শাদাব খান, হারিস রউফ, শাহীন আফ্রিদি, মোহাম্মদ হাসনাইন

 

advertisement