advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

কসবায় আইনমন্ত্রী
আমাদের বিশ্বাস মিয়ানমার আদালতের রায় মেনে নেবে

কসবা (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি
২৪ জানুয়ারি ২০২০ ১৭:৪৬ | আপডেট: ২৪ জানুয়ারি ২০২০ ২৩:১২
নিজ সংসদীয় এলাকায় বক্তব্য দিচ্ছেন আইনমন্ত্রী আনিসুল হক। ছবি : আমাদের সময়
advertisement

মিয়ানমার আন্তর্জাতিক বিচার আদালতের (আইসিজে) রায় মেনে নেবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক।

আজ শুক্রবার কসবা আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে কসবা উপজেলার মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসা শিক্ষার্থীদের মেধাবৃত্তি ও সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আইনমন্ত্রী এ কথা বলেন।

আনিসুল হক বলেন, ‘রোহিঙ্গাদের বিষয়ে আন্তর্জাতিক আদালত যে রায় দিয়েছেন এতে রোহিঙ্গাদের দেশে প্রত্যাবর্তনের পথ মিয়ানমার খুব শিগগিরই খুলে দেবে। আমাদের বিশ্বাস মিয়ানমার আন্তর্জাতিক আদালতের দেওয়া রায় মেনে নেবে।’

 আইনমন্ত্রী বলেন, ‘বিএনপি একটি দেওলিয়া দল। তারা বাংলাদেশকে মানে না ‘

বিএনপি নেতাদের উদ্দেশে তিনি বলেন, ‘আপনারা দেশের জনগনের বিরুদ্ধে যাবেন না। তাহলে কিন্তু আমাদের ধৈর্যের পরিসমাপ্তি ঘটবে।’

তিনি আরও বলেন, ‘আমরা জনগণের প্রতিনিধি তাই জনগণের অধিকার আমরা রক্ষা করব।’

অনুষ্ঠানে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের মেধাবী ২৫৬ জন শিক্ষার্থীদের সংবর্ধনা ও মেধাবৃত্তি এবং উচ্চ শিক্ষায় অধ্যয়নরত ২৭ জন দরিদ্র মেধাবী শিক্ষার্থীকে পাঁচ হাজার করে টাকা ও শিক্ষা উপকরণ দেওয়া হয়। ঢাকাস্থ কসবা উপজেলা সমিতি এ বৃত্তি প্রদানের অনুষ্ঠান আযোজন করে।

ঢাকাস্থ কসবা উপজেলা সমিতির সভাপতি প্রকৌশলী কবির আহমেদের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, আইন মন্ত্রণালয়ের সচিব গোলাম সারোয়ার, কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব তাজুল ইসলাম, উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট রাশেদুল কাওসার ভুইয়া জীবন, পৌর মেয়র এমরান উদ্দিন জুয়েল, উপজেলা নির্বাহী অফিসার মাসুদুল আলম প্রমুখ।

advertisement
Evaly
advertisement