advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

আর কোনো অঘটন ঘটুক চাই না : তাবিথ আউয়াল

নিজস্ব প্রতিবেদক
২৬ জানুয়ারি ২০২০ ০৮:৩৩ | আপডেট: ২৬ জানুয়ারি ২০২০ ১০:৪৪
advertisement

শত বাধা সত্ত্বেও শৃঙ্খলা ভঙ্গ না করতে সমর্থকদের প্রতি আহ্বান জানিয়েছেন উত্তর সিটিতে বিএনপির মেয়রপ্রার্থী তাবিথ আউয়াল। তিনি বলেন, আমাদের মূল শক্তি জনগণ। নগরবাসীর ব্যাপক সাড়া পাচ্ছি। নির্বাচনী মাঠে আর কোনো অঘটন ঘটুক, তা চাই না। ভয়ভীতি দেখালেও ভয় পাবেন না। সাহস নিয়ে কেন্দ্রে গিয়ে ভোট দেবেন। ভয় যারা দেখাচ্ছেন, তারাই ভোটারদের বেশি ভয় পাচ্ছেন। গতকাল শনিবার মিরপুর ৬ নম্বর সেকশন কাঁচাবাজারে
পথসভায় তিনি এসব কথা বলেন।

ইভিএমে ভোটগ্রহণে আবারও আপত্তি জানিয়ে তাবিথ বলেন, ইসিকে অনুরোধ করছি, সব যুক্তি আমলে নিয়ে অন্তত এ নির্বাচনে ইভিএম বন্ধ রাখুন। ধানের শীষের প্রচারে হামলা ও নির্বাচন কমিশনের ভূমিকা প্রসঙ্গে তিনি বলেন, কমিশন যথাযথভাবে দায়িত্ব পালন করেনি। তার পরও আমাদের মনোবল শক্ত আছে, আমরা ইতিবাচক ভূমিকায় আছি। এ ভূমিকায়ই থাকব। তিনি বলেন, মিরপুরে চাঁদাবাজি ও মাদক কারবার চলছে। বিজয়ী হলে এসব নির্মূলে কাজ করব। মিরপুরে গার্মেন্টসকর্মীদের নিরাপত্তা নেই। বস্তিবাসীদের উচ্ছেদ করতে বারবার আগুন লাগিয়ে দেওয়া হচ্ছে। নির্বাচিত হলে তাদের পুনর্বাসন করা হবে। তিনি বলেন, ভোটাদের অনুরোধ করব, আপনারা নির্ভয়ে ভোটকেন্দ্রে যাবেন। আপনারা ভোট দিলে খালেদা জিয়াকে কারাগারে রাখতে পারবে না।

এদিন তিনি ইসিবি চত্বর, মাটিকাটা বাজার, ভাসানটেক, পকেট গেট, মানিকদি মাঠের মোড়, বালুরঘাট, আজিজ মার্কেট, হাজী মার্কেট, আলাউদ্দিরটেক ও মিরপুর ১৪ নম্বর মোড়ে গণসংযোগ করেন। তার সঙ্গে ছিলেন বিএনপি নেতা জয়নুল আবদিন ফারুক, আমিনুল ইসলাম, মেজর (অব) আখতারুজ্জামান, শাহিদা আক্তার রিতা, ২০-দলীয় জোটের নেতা শাহাদাৎ হোসেন সেলিম, স্বেচ্ছাসেবক দলের ইয়াসিন আলী, ৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী মাহফুজ হোসাইন খান সুমন, ৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী দেলোয়ার হোসেন দুলু, মহানগর নেতা এবিএম আবদুর রাজ্জাক, যুবদলের সফিকুল ইসলাম মিল্টন, ড. এমতাজ হোসেন প্রমুখ।

এদিনও তাবিথ আউয়ালের জন্য ভোট চেয়ে গণসংযোগ করেন তার মা নাসরিন ফাতেমা আউয়াল। কাওলা ও দক্ষিণখান এলাকায় গণসংযোগ করেন তিনি।

মালিবাগে প্রচারে রিজভী
এদিন বেলা ৩টার দিকে তাবিথের পক্ষে প্রচার চালান বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। মালিবাগ আবুল হোটেলের সামনে থেকে শুরু করে মালিবাগ চৌধুরীপাড়া, মীরবাগ, মধুবাগ, হাতিরঝিলের পাশ দিয়ে বড় মগবাজার রেলগেট পর্যন্ত প্রচার চালান তিনি।

গুলশান-বনানী সার্বজনীন পূজা ফাউন্ডেশনের সঙ্গে মতবিনিময় : সিটি নির্বাচনে নির্ভয়ে ভোটকেন্দ্রে গিয়ে নিজেদের পছন্দের প্রার্থীদের ভোট দেবেন বলে জানিয়েছেন গুলশান-বনানী সার্বজনীন পূজা ফাউন্ডেশনের নেতারা। গতকাল রাতে বনানীতে ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে তাবিথ আউয়ালের সঙ্গে মতবিনিয়কালে তারা এ কথা জানান। এ সময় ফাউন্ডেশনের পক্ষ থেকে বিএনপির এই মেয়র প্রার্থীকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

ভোটারদের উদ্দেশে ফাউন্ডেশনের সভাপতি সুবল চন্দ্র সাহা বলেন, ‘আপনারা ভোটকেন্দ্রে যাবেন। নির্ভয়ে ভোট দেবেন। নিজেদের পছন্দের প্রার্থীকে ভোট দেবেন। ভোট আপনার অধিকার।’ সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অলক সাহা বলেন, ‘বাংলাদেশ অত্যন্ত সৌভাগ্যবান, নতুন প্রজন্ম রাজনীতিতে আসছেন। তাদের হাত ধরে দেশ এগিয়ে যাবে। আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে। তাবিথ আউয়াল নতুন প্রজন্মের প্রতিনিধি। তিনি আজকে আমাদের সঙ্গে মতবিনিময় করেছেন। তার জন্য আশীর্বাদ রইল।’

এ সময় তাবিথ আউয়াল বলেন, ‘ভোট আপনাদের সাংবিধানিক অধিকার। অবশ্যই আপনার ভোট দিতে যাবেন। ভোট দেওয়া থেকে বিরত থাকবেন না কেউ।’ শৈশব থেকেই পারিবারিকভাবে হিন্দু সম্প্রদায়ের সঙ্গে নিজের সম্পর্কের কথা উল্লেখ করে তাবিথ বলেন, ‘আপনারা আমাকে ভোট দিয়ে নির্বাচিত করবেন, এটা আমার বিশ্বাস। তবে ভোটের ফল যাই হোক, ১ তারিখের পরও আমি আপনাদের সন্তান থাকব। সুখে-দুঃখে পাশে থাকব।’ তিনি ঢাকা উত্তর সিটিতে একটি বৃহৎ মন্দির গড়ে তোলারও প্রতিশ্রুতি দেন।

এ সময় আরও বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, ঐক্যফ্রন্ট নেতা সুব্রত চৌধুরী, সংগঠনের সহসভাপতি পান্না লাল দত্ত, দপ্তর সম্পাদক অপূর্ব কুমার সাহা, সন্তোষ শর্মা, বিএনপি নেতা জয়ন্ত কুমার কু-, নিপুণ রায় চৌধুরী প্রমুখ।

advertisement
Evall
advertisement