advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

‘ইত্যাদি’তে লক্ষাধিক দর্শক

বিনোদন সময় প্রতিবেদক
২৮ জানুয়ারি ২০২০ ০০:০০ | আপডেট: ২৮ জানুয়ারি ২০২০ ০৯:৪৯
‘ইত্যাদি’তে লাখো দর্শকের ঢল নেমেছে
advertisement

‘এর আগেও কয়েকটি পর্বে লক্ষাধিক দর্শকের উপস্থিতি ছিল। কিন্তু এবারের পর্ব আগের সবগুলোকে ছাড়িয়ে গেছে। বিকালের মধ্যেই বিদ্যালয়ের মাঠ পূর্ণ হয়ে যাওয়ায় হাজার হাজার মানুষ আশপাশের গাছ, স্কুলের ছাদ ও রাস্তার পাশে দাঁড়িয়ে মন্ত্রমুগ্ধের মতো অনুষ্ঠান উপভোগ করেছে। অথচ শীত এমন পর্যায়ে ছিল যে, রাতে দল বেঁধে আমাদের আগুন পোহাতে হয়েছিল।’ কথাগুলো বলেছেন ইত্যাদির পরিচালক ও উপস্থাপক হানিফ সংকেত।

১৭ জানুয়ারি পঞ্চগড়ের তেঁতুলিয়া সরকারি পাইলট মডেল উচ্চবিদ্যালয় মাঠে ধারণ করা হয় জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদির এবারের পর্ব। আর সেখানে উপস্থিত দর্শকদের নিয়েই কথাগুলো বলেছেন তিনি। হানিফ সংকেত আরও বলেন, ‘৩২ বছর ধরে দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে প্রচারবিমুখ, জনকল্যাণে নিয়োজিত মানুষকে খুঁজে এনে তুলে ধরা হয় এ অনুষ্ঠানে। সেই ধারাবাহিকতায় এবার পঞ্চগড় জেলার ইতিহাস, ঐতিহ্যের পাশাপাশি রয়েছে পর্যটকদের জন্য আকর্ষণীয় এবং মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত স্থানগুলোর ওপর তথ্যভিত্তিক প্রতিবেদন। নিয়মিত পর্বসহ এবারও রয়েছে বিভিন্ন সমসাময়িক ঘটনা নিয়ে বেশ কিছু সরস অথচ তীক্ষè নাট্যাংশ।’

বরাবরের মতো এবারও ইত্যাদির শিল্পনির্দেশনা ও মঞ্চ পরিকল্পনায় ছিলেন মুকিমুল আনোয়ার। পঞ্চগড় জেলা ও তেঁতুলিয়ার উল্লেখযোগ্য কিছু বিষয় নিয়ে মোহাম্মদ রফিকউজ্জামানের কথায়, হানিফ সংকেতের সুর ও মেহেদীর সংগীতায়োজনে একটি গানের সঙ্গে নৃত্য পরিবেশন করেছেন পঞ্চগড় ও তেঁতুলিয়ার দেড় শতাধিক নৃত্যশিল্পী। নাচের গানে কণ্ঠ দিয়েছেন কমল, তানজিনা রুমা, শুক্লা, কৃষ্ণা ও রিয়াদ এবং নৃত্য পরিচালনা করেছেন গাথী গাঙ্গুলী ও তিলোত্তমা দাস।

ইত্যাদি একযোগে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে প্রচারিত হবে ৩১ জানুয়ারি শুক্রবার রাত ৮টার বাংলা সংবাদের পর। রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন।

 

advertisement
Evaly
advertisement