advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

‘লোকটি এমনভাবে আমার শরীরে হাত দিয়েছে...’

নোবিপ্রবি প্রতিনিধি
২৯ জানুয়ারি ২০২০ ২০:০৯ | আপডেট: ৩০ জানুয়ারি ২০২০ ০০:১০
প্রতীকী ছবি
advertisement

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) এক ছাত্রীকে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব বাসে যৌন হয়রানির অভিযোগ উঠেছে। মাইজদী শহর থেকে ক্যাম্পাসগামী বাসে এমন হয়রানির শিকার হন বলে অভিযোগ করেন ভুক্তভোগী ছাত্রী। 

আজ বুধবার সকাল ৮টায় নোয়াখালীর মাইজদী বাজার এলাকা থেকে বিশ্ববিদ্যালয়গামী ওই বাসে এ ঘটনা ঘটে। তবে এ ঘটনায় জড়িতদের এখনো শনাক্ত করা যায়নি।

ভুক্তভোগী তরুণী নোবিপ্রবি’র পরিসংখ্যান বিভাগের ছাত্রী। ওই ঘটনার পর তিনি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর অভিযোগ করেন। অভিযোগ সূত্র অনুযায়ী, মাইজদী বাজার থেকে বাস ছাড়ার কিছুক্ষণ পর এক অচেনা লোক বাসে ওঠে। চলন্ত বাসে ওই সময় অন্য কোনো শিক্ষার্থী ছিলেন না। সেই সুযোগে লোকটি ওই ছাত্রীর পেছন থেকে শরীরে হাত দেন এবং যৌন হয়রানির চেষ্টা করেন। এ সময় ওই ছাত্রী চিৎকার করলে লোকটি বাস থেকে নেমে যান।

ভুক্তভোগী ছাত্রী বলেন, ‘লোকটি এমনভাবে আমার শরীরে হাত দিয়েছে এখন পর্যন্ত নিজেকে অশান্ত মনে হচ্ছে। এ রকম ঘটনা প্রায় সময় বাসে ঘটে। অনেক শিক্ষার্থীরা এসব ঘটনা শিকার হয়েও কারও কাছে বলতে পারেন না।’ অতিদ্রুত এর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি ভুক্তভোগী শিক্ষার্থীর।

ভুক্তভোগী ছাত্রীর এক বান্ধবী বলেন, ‘এভাবে একের পর এক যৌন হয়রানির ঘটনা ঘটতে থাকলে আমরা নিরাপত্তা পাবো কোথায়? যেখানে একজন ছাত্রী নিজ বিশ্ববিদ্যালয়ের বাসেই নিরাপদ নয়।’

বাসে ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগের বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর। তিনি বলেন, ‘তিন সদস্য বিশিষ্ট কমিটি করা হয়েছে। আজকের মধ্যেই তদন্ত রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। রিপোর্ট পেলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।’

advertisement
Evaly
advertisement