advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

গোপীবাগে সংঘর্ষের মামলায় বিএনপির ৮ কর্মী কারাগারে

আদালত প্রতিবেদক
২৯ জানুয়ারি ২০২০ ২২:৩৫ | আপডেট: ২৯ জানুয়ারি ২০২০ ২২:৩৫
পুরোনো ছবি
advertisement

রাজধানীর গোপীবাগ এলাকায় নির্বাচনী গণসংযোগের সময় দক্ষিণ সিটি করপোরেশনে আওয়ামী লীগের মেয়রপ্রার্থী শেখ ফজলে নূর তাপস এবং বিএনপির মেয়রপ্রার্থী ইশরাক হোসেনের সমর্থকদের মধ্যে সংঘর্ষের মামলায় বিএনপির ৮ কর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

আজ বুধবার ঢাকা মহানগর হাকিম আহসান হাবীব এ আদেশ দেন।

এদিন মামলাটির তদন্ত কর্মকর্তা ওয়ারী থানার উপপরিদর্শক (এসআই) জুলফিকার আলী গ্রেপ্তার বিএনপির তিন কর্মী গোলাম মোহাম্মদ বুলবুল, রাব্বি ইসলাম ও আনোয়ার হোসেনকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড আবেদন করে। অন্যদিকে রিমান্ড শেষে পাঁচ কর্মী জামিল আহম্মেদ তুহিন, বিল্লাল হোসেন, সোহেল, ফারুক ও আকরাম হোসেন মুন্নাকে কারাগারে আটক রাখার আবেদন করেন একই তদন্ত কর্মকর্তা।

বিচারক শুনানি শেষে আদালত গ্রেপ্তার তিন আসামির রিমান্ড ও জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। অপর ৫ আসামিরও জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে গত ২৭ জানুয়ারি গ্রেপ্তার পাচঁ আসামির একদিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেছিলেন ঢাকার আরেক সিএমএম আদালত।

গত রোববার ২৬ জানুয়ারি আওয়ামী লীগ নেতা মাকসুদ আহমেদ বাদী হয়ে বিএনপির ৫০ জন নেতাকর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও ১৫০ জনের বিরুদ্ধে এ মামলা করেন।

জানা যায়, গত রোববার সকালে মতিঝিল থেকে বিএনপির মেয়রপ্রার্থী ইশরাক হোসেন গণসংযোগ শুরু করেন। দিলকুশা-ইত্তেফাক মোড় হয়ে টিকাটুলি আসার পর সেখানে একটি নির্মাণাধীন ভবনের নিচে আওয়ামী লীগের মেয়রপ্রার্থী শেখ ফজলে নূর তাপসের সমর্থকদের সঙ্গে শুরু হয় বাকবিতণ্ডা। এক পর্যায়ে দুপক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায়। এ ঘটনায় গণমাধ্যমকর্মীসহ অন্তত ১০ জন আহত হন। দুপুর একটার দিকে এ সংঘর্ষ শুরু হয়ে চলে আধাঘণ্টা। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

advertisement