advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

অবশেষে তিনি বাড়ি ফিরলেন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি
৩০ জানুয়ারি ২০২০ ০০:০০ | আপডেট: ৩০ জানুয়ারি ২০২০ ০০:৫৭
advertisement

চাঁপাইনবাবগঞ্জের রহনপুর রেলস্টেশন থেকে উদ্ধার শতবর্ষী বৃদ্ধাকে অবশেষে ১৭ দিন পর পরিবার ও স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। রাহেলা খাতুন নামের ওই বৃদ্ধা যশোর জেলার ঝিকরগাছা উপজেলার রামচন্দ্রপুর গ্রামের মৃত নবী মণ্ডলের স্ত্রী। পরিচয় নিশ্চিত হওয়ার পর মঙ্গলবার রাতে তাকে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়। গোমস্তাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

বৃদ্ধার পুত্রবধূ রহিমা বেগম জানান, যশোরের বেনাপোলে ছোট ছেলের বাড়িতে বেড়াতে গিয়েছিলেন শাশুড়ি মা। এর কয়েকদিন পর বড় ছেলের বাড়ি নাভারণে ফেরার জন্য ভুলে খুলনা থেকে রহনপুরগামী মহানন্দা ট্রেনে উঠে পড়েন। এর পর থেকেই তিনি নিখোঁজ ছিলেন। অন্যদিকে রহনপুর স্টেশনের পরিত্যক্ত একটি প্ল্যাটফর্মে

শতবর্ষী ওই বৃদ্ধা অসহায় অবস্থায় পড়েছিলেন। এ খবর প্রচার হলে ১২ জানুয়ারি রাতে রহনপুর পুলিশ ফাঁড়ির এএসআই তৌহিদ মণ্ডল ও ডিএসবি সদস্য নুরুন্নবী তাকে উদ্ধার করে গোমস্তাপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। এর পর থেকে তার দেখাশোনা করছিলেন রহনপুর পৌরসভার মেয়র ও স্থানীয় প্রশাসন।

ওই বৃদ্ধার পরিচয় জানতে বিভিন্ন গণমাধ্যমসহ সোশ্যাল মিডিয়ায় প্রচার-প্রচারণা চালায় গোমস্তাপুর উপজেলা প্রশাসন। গত ১৫ জানুয়ারি দৈনিক আমাদের সময়েও প্রকাশ হয় বিশেষ প্রতিবেদন। এরই সূত্র ধরে তার স্বজনরা গত সোমবার গোমস্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ছুটে আসেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমান বলেন, ‘আমরা যশোরের ঝিকরগাছা উপজেলা প্রশাসনের সহযোগিতা নিয়ে নিশ্চিত হয়েছি যে, শতবর্ষী এই বৃদ্ধা আবুল কাশেমের মা। তাই অঙ্গীকারনামায় স্বাক্ষর রেখে বৃদ্ধাকে তার পরিবারের কাছে হস্তান্তর করেছি। তবে সেখানকার প্রশাসনের নজরদারিতে থাকবেন তিনি।’

এ সময় আরও উপস্থিত ছিলেন পৌর মেয়র তারিক আহমদ, রহনপুর পুলিশ ফাঁড়ির তদন্ত কেন্দ্রের ইনচার্জ পুলিশ পরিদর্শক আবদুল মালেক, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) হাবিবুর রহমান প্রমুখ।

advertisement
Evaly
advertisement