advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

ফেসবুকের টুইটার ও ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট হ্যাকড

অনলাইন ডেস্ক
৮ ফেব্রুয়ারি ২০২০ ১৬:০০ | আপডেট: ৮ ফেব্রুয়ারি ২০২০ ১৬:০০
advertisement

ফেসবুকের টুইটার ও ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট হ্যাক করেছে দুবাইভিত্তিক হ্যাকিং গ্রুপ ‘আওয়ারমাইন’। গতকাল শুক্রবার এই অ্যাকাউন্টটি সাময়িকভাবে নিয়ন্ত্রণে নেয় গ্রুপটি।

বিবিসির খবরে জানানো হয়, ফেসবুক ও ম্যাসেঞ্জারের টুইটার এবং ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট হ্যাকিংয়ের পর হ্যাকিং গ্রুপটি লেখে, এমনকি ফেসবুকও হ্যাক করা সম্ভব। তবে টুইটারের চেয়ে তাদের সিকিউরিটি ভালো। সিকিউরিটি ব্যবস্থা আরও উন্নত করতে যোগাযোগের জন্য তারা ইমেইল ও ওয়েবসাইটের ঠিকানা দিয়ে দেয়।

গ্রুপটি ফেসবুক ও মেসেঞ্জারের ইন্সটাগ্রাম অ্যাকাউন্টটিও হ্যাক করে সেখানে আওয়ারমাইনের একটি লোগো পোস্ট করে। তবে বর্তমানে অ্যাকাউন্টটি পুনর্নিয়ন্ত্রণে নিয়েছে ফেসবুক।

আওয়ারমাইন বলছে, সাইবার দুর্বলতা তুলে ধরার প্রচেষ্টা হিসেবে তারা এই হামলা চালিয়েছে। জানুয়ারিতে তারা মার্কিন জাতীয় ফুটবল লিগের বেশ কিছু অ্যাকাউন্ট হ্যাক করেছিল।

টুইটার নিশ্চিত করেছে, তৃতীয়পক্ষের মাধ্যমে এই হ্যাকিং করা হয়েছে এবং টের পাওয়ার পর সেসব অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়া হয়।

এর আগে যুক্তরাষ্ট্রের জাতীয় ফুটবল লিগও একই ধরনের হ্যাকিংয়ের কবলে পড়েছিল। খরোস নামে থার্ড পার্টি বা তৃতীয়পক্ষের একটি প্ল্যাটফর্ম ব্যবহার করে ওই অ্যাকাউন্টগুলোর দখল নেওয়া হয়েছিল।

advertisement