advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

যুবাদের যে পরামর্শ দিলেন সুজন (ভিডিও)

স্পোর্টস ডেস্ক
১২ ফেব্রুয়ারি ২০২০ ১৬:২৩ | আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০২০ ১৬:৪২
বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক খালেদ মাহমুদ সুজন। পুরোনো ছবি
advertisement

যুবাদের বিশ্বকাপ জয়কে কাজে লাগিয়ে ক্রিকেটের ডেভেলপমেন্ট সেক্টর বা জাতীয় দলে উন্নয়নের ধারা অব্যাহত রাখার কথা বলেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক খালেদ মাহমুদ সুজন।

আজ সোমবার দুপুরে মিরপুরের শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে সাংবাদিকদের একথা জানান তিনি। 

সুজন বলেন, কেউ হয়তো সাতদিন আগেও চিন্তা করেনি বাংলাদেশ কোনো দিন বিশ্ব জয় করবে। বাট আজকে এই মুহূর্তে দাঁড়িয়ে বলতে পারি-এই জয়কে কাজে লাগিয়ে আমাদের ডেভেলপমেন্ট সেক্টর বা আমাদের ন্যাশনাল সেক্টর সবক্ষেত্রেই উন্নয়নের ধারাটা যেন বজায় থাকে-সে চেষ্টা থাকবে।’

বিশ্বকাপ জয় দারুণভাবে উৎসাহ জাগিয়েছে জানিয়ে তিনি বলেন, এই বিশ্বকাপ জয় আমাদের সবাইকে দারুণভাবে ইন্সপায়ার করেছে, পুরো ন্যাশনকেই।  বোর্ড, খেলোয়াড়, সিনিয়র প্লেয়ার, আপ কামিং ইয়াং স্টার সবার জন্য একটা ইন্সপায়রেশন এই বিশ্বকাপ জয়টা।

এখনকার ক্রিকেটারদের অনেক সুযোগ-সুবিধা দেওয়া হয়-যুবারা কি এসব পেয়ে নিজেদের নিয়ন্ত্রণ করতে পারবে-এ বিষয়ে তার পরামর্শ জানতে চাওয়া হলে সুজন বলেন, ‘আপনাকে মাথায় রাখতে হবে, সাকিব যদি সব কিছু পেয়ে এক নম্বর হতে পারে, মাথা ঠিক রেখে ক্রিকেট খেলতে পারে, বিশ্বের সেরা অলরাউন্ডার হতে পারে, তবে বাকিরা না কেন। তারা কেন গা ভাসিয়ে দেবে, অল্পতে কেন খুশি হবে। 

‘আমি মনে করি ছেলেরা সেটা পারবে। এই ছেলেরা হাত তুলেছে বাংলাদেশকে বিশ্বমঞ্চে সবেচেয়ে বড় অবস্থানে দাঁড় করিয়ে সম্মানকে উপরে নিয়ে গেছে। আমি সেটা আশা করি, এই গ্রুপটাই আবার হাত তুলবে, এরাই একদিন বিশ্বচ্যাম্পিয়ন হবে।’

যুবাদের আরও বেশি পরিশ্রম করার আহ্বান জানিয়ে বিসিবি পরিচালক বলেন, ‘কিন্তু সেটা যেন আগামীতে আরও ভালোভাবে হয়, এই ছেলেগুলোই যাতে হাত তুলে আরও সামনের দিকে নিয়ে যায় বাংলাদেশের ক্রিকেটকে। এজন্য তাদের পরিশ্রম করতে হবে।’

অনেকেই হয়তো ভাবছেন যুবা ক্রিকেটারদের কয়েকজন খুব দ্রুত জাতীয় দলে খেলবে-এটা কি খুব আরলি হয়ে যাবে না- এমন প্রশ্নের উত্তরে সুজন বলেন, অনূর্ধ্ব-১৯ ছেলেদের হঠাৎ করে ন্যাশনাল টিমে না নিয়ে, তারা যদি আরও তৈরি হয়, আরও ম্যাচ খেলে যায়, তাহলে বাংলাদেশ হয়তো ভালো কিছু প্লেয়ার পাবে আগামীতে।’

এদিকে বিকেলে দেশে ফিরছেন যুবা বিশ্বচ্যাম্পিয়নরা। দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গ থেকে দুবাই হয়ে এমিরেটস এয়ারলাইন্সের ইকে-৫৮৬ ফ্লাইটে আজ বুধবার বিকেল ৪টা ৫৫ মিনিটে ঢাকার হযরত শাহজালাল অন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবেন আকবর আলীরা।

লাল-সবুজের এই প্রতিনিধিরা বিমানবন্দরে পৌঁছানোর পরই তাদের বিশাল অভ্যর্থনা দেওয়া হবে বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

বিসিবি সভাপতি ও পরিচালকরা উপস্থিত থেকে যুবাদের বরণ করবেন ফুল দিয়ে। ওখানে জনসমাগমও হবে। এরপর বিমানবন্দর থেকে সরাসরি মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে নিয়ে আসা হবে তাদের।

advertisement