advertisement
advertisement
advertisement
advertisement

‘ওয়াটার স্যালুট’ পাবেন ক্ষুদে টাইগাররা

নিজস্ব প্রতিবেদক
১২ ফেব্রুয়ারি ২০২০ ১৬:৪১ | আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০২০ ১৭:০২
advertisement

আর কিছুক্ষণের মধ্যে দেশে ফিরছেন যুবা বিশ্বচ্যাম্পিয়নরা। দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গ থেকে দুবাই হয়ে এমিরেটস এয়ারলাইন্সের ইকে-৫৮৬ ফ্লাইটে আজ বুধবার বিকেল ৪টা ৫৫ মিনিটে ঢাকায় পৌঁছাবেন আকবর আলীরা।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমানটি পৌঁছানোর সঙ্গে সঙ্গে তাদের ওয়াটার স্যালুট দিয়ে বরণ করে নেওয়া হবে। ইতিমধ্যে এজন্য সার্বিক ব্যবস্থা গ্রহণ করেছে বিমানবন্দর কর্তৃপক্ষ।

বিমানবন্দর সূত্রে জানা গেছে, পানি ছিটানোর মাধ্যমে সম্মাননা জানানোর জন্য ইতিমধ্যে প্রস্তুত করা হয়েছে ফায়ার সার্ভিসের দুটি গাড়ি। বিমানটি অবতরণের সঙ্গে সঙ্গে টার্মিনালের সামনে বিমানের দুদিক থেকে পানি ছিটানোর মাধ্যমে এ আনুষ্ঠানিকতা সম্পন্ন করা হবে।

লাল-সবুজের এই প্রতিনিধিরা বিমানবন্দরে পৌঁছানোর পরই তাদের বিশাল অভ্যর্থনা দেওয়া হবে বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

বিসিবি সভাপতি ও পরিচালকরা উপস্থিত থেকে যুবাদের বরণ করবেন ফুল দিয়ে। এরপর বিমানবন্দর থেকে সরাসরি মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে নিয়ে আসা হবে তাদের।

প্রথমবারের মতো ক্রিকেটে বিশ্বকাপের দেখা পায় বাংলাদেশ। তাই যুবাদের বরণ করতে আয়োজনের কমতি রাখেনি বিসিবি।

ওয়াটার স্যালুট কী?

বিশ্বের সব বিমানবন্দরেই বিশেষ কারণে ওয়াটার স্যালুট দেওয়া হয়। এদের বেশিরভাগই আনন্দদায়ক কারণে। সেগুলো হচ্ছে নতুন কোনো এয়ারলাইন্স বিমানবন্দরে এলে, বিমানের ক্যাপ্টেন বা সংশ্লিষ্ট কোনো মর্যাদাপূর্ণ ব্যক্তি অবসর গ্রহণ করলে, বিমানবন্দরে কোনো বিমান বা এয়ারলাইন্সের শেষ ফ্লাইট হলে, বর্ষবরণ বা যেকোনো উৎসব উদযাপনে, জীবিত বা মৃত কোনো বিশেষ ব্যক্তিকে বরণ করে নিতে।

গত রোববার অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ক্রিকেটে ভারতকে তিন উইকেটে হারিয়ে শিরোপা জিতেছে বাংলাদেশ। এর মধ্য দিয়ে প্রথমবারের মতো বৈশ্বিক কোনো শিরোপা ঘরে তুলে নিল বাংলাদেশের যুবারা।

advertisement
Evaly
advertisement