advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

চীন ফেরত নাগরিককে গুলি করে মারল উত্তর কোরিয়া

অনলাইন ডেস্ক
১৩ ফেব্রুয়ারি ২০২০ ২১:৫৩ | আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২০ ০৯:২৩
advertisement

চীন ফেরত উত্তর কোরিয়ার এক কর্মকর্তাকে গণ স্নানাগারে গোসল করার দায়ে গুলি করে হত্যা করা হয়েছে। আজ বৃহস্পতিবার দক্ষিণ কোরিয়ার দং-ই ইলবো সংবাদপত্রের বরাত দিয়ে যুক্তরাজ্যের সংবাদমাধ্যম ডেইলি মেইল এ খবর প্রকাশ করে। 

চীন থেকে ফেরার পর করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে পর্যবেক্ষণে রাখা হয়েছিল ওই কর্মকর্তাকে। পরে তিনি গণ স্নানাগারে গোসল করলে তাকে গ্রেপ্তার করা হয় এবং সঙ্গে সঙ্গে গুলি করে হত্যা করা হয়।

চীনের সঙ্গে যোগাযোগ ছিল এমন সবাইকে আলাদা রাখার নীতি অনুসারে ওই কর্মকর্তাকে পৃথক করা হয়েছিল। পৃথকীকরণ ছেড়ে অন্যত্র যাওয়া যেকোনো ব্যক্তির বিরুদ্ধে ‘সামরিক শাসন’  জারি হবে বলে ঠিক করে দিয়েছিলেন দেশটির সর্বোচ্চ নেতা কিম জং উন। এ নীতি মেনেই হত্যা করা হয় ওই কর্মকর্তাকে।

ডেইলি মেইল আরও জানিয়েছে, অপর এক কর্মকর্তা চীন ভ্রমণের কথা বলার পর তাকে উত্তর কোরিয়ার একটি খামারে নির্বাসিত করা হয়েছে।

উত্তর কোরিয়ায় এখনো করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি। তবে ছড়িয়ে পড়ার আশঙ্কায় চীনের সঙ্গে থাকা সীমান্তে দেশটির পক্ষ থেকে বিশেষ সতর্কতা নেওয়া হয়েছে।

প্রসঙ্গত, গত ডিসেম্বরে চীনের মধ্যাঞ্চলীয় হুবেই প্রদেশে প্রথমবারের মতো করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। এরপর থেকে চীনে মহামারি আকার ধারণ করে ভাইরাসটি। চীনের ৩১ প্রাদেশিক পর্যায়ের অঞ্চল ছাড়াও বিশ্বব্যাপী ছড়িয়েছে ভাইরাসটি। এতে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত এক হাজার ৩৫৭ জন মারা গেছেন।

advertisement