advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

মাহবুবুলকে দুদকে জিজ্ঞাসাবাদ

নিজস্ব প্রতিবেদক
১৪ ফেব্রুয়ারি ২০২০ ০০:০০ | আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২০ ২৩:৩৯
advertisement

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক মাহবুবুল আনামকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশনের (দুদক)। গতকাল সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে বেলা ১১টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত সংস্থাটির উপপরিচালক মনজুর আলম তাকে জিজ্ঞাসাবাদ করেন।

পরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মাহবুবুল বলেন, দুদক আমার কাছে সম্পদ বিবরণী চেয়েছে। আজ তা জমা দিয়েছি। ক্রিকেট বোর্ডে যারা আছেন, তারা জানেন আমি কী করি, যা জানার তাদের কাছ থেকে জানতে পারবেন।

বিসিবির পরিচালক মাহবুবুল আনাম টেন্ডারে বাণিজ্যের মাধ্যমে পছন্দের ঠিকাদারকে কাজ প্রদান, নিয়োগ বাণিজ্য ও স্পন্সর নির্বাচনের ক্ষেত্রে অবৈধ প্রভাব খাটিয়ে কোটি কোটি টাকা অর্জন করেছেন বলে অভিযোগ পায় দুদক।

অভিযোগ অনুসন্ধানে সংস্থাটির উপপরিচালক মনজুর আলমকে দায়িত্ব দেওয়া হয়। গত ৯ ফেব্রæয়ারি তাকে দুদকে হাজির হতে নোটিশ পাঠানো হয়। এর আগে গত ২৮ নভেম্বর মাহবুবুল আনামের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা জারির জন্য ইমিগ্রেশন পুলিশকে চিঠি দেয় দুদক।

ওই চিঠিতে বলা হয়, বিদেশে অর্থপাচার এবং জ্ঞাত আয়বহিভর্‚ত সম্পদ অর্জনের অভিযোগে তার বিরুদ্ধে অনুসন্ধান চলমান রয়েছে। অভিযোগসংশ্লিষ্ট ব্যক্তি সপরিবারে দেশত্যাগ করে অন্য দেশে পালিয়ে যাওয়ার চেষ্টা করছেন। তার বিদেশ গমন রহিত করা আবশ্যক।

দুদক পরিচালক সৈয়দ ইকবাল হোসেন স্বাক্ষরিত এক নোটিসে বলা হয়, কমিশনের প্রাথমিক অনুসন্ধানে মাহবুবুল আনামের নামে চার কোটি ৭৭ লাখ ৯৮ হাজার টাকার স্থাবর এবং ৫৬ কোটি ৭৬ লাখ ৮৪ হাজার ৯৪৪ টাকার অস্থাবর সম্পদসহ মোট ৬২ কোটি ৫৪ লাখ ৮২ হাজার ৯৪৪ টাকার সম্পদের তথ্য পাওয়া গেছে।

advertisement