advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

কাপ্তাই লেকে নৌকাডুবি : ৫ নারী পর্যটকের লাশ উদ্ধার

রাঙামাটি প্রতিনিধি
১৪ ফেব্রুয়ারি ২০২০ ১৫:৪৯ | আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২০ ১৮:৩১
রাঙামাটিতে পৃথক দুই নৌকাডুবিতে ৫ জনের মৃত্যু, নিখোঁজদের উদ্ধারে তৎপরতা চলছে। ছবি : আমাদের সময়
advertisement

রাঙামাটিতে পর্যটকবাহী পৃথক দুটি নৌকাডুবিতে পাঁচ নারী পর্যটকের মৃত্যু হয়েছে।এ দুই ঘটনায় দুই শিশুসহ তিনজন নিখোঁজ রয়েছেন।

নিহতদের মধ্যে চারজন হলেন, রিনা আক্তার (২২), শীলা বেগম (২৭), আসমা বেগম (২৫) ও আফরোজা (২৮)।নিহত আরেক জনের নাম জানা যায়নি।

নিহতরা চট্টগ্রামের ‘প্যাসিফিক জিন্স গার্মেন্টস’ নামের একটি পোশাক কারখানার কর্মী বলে জানা গেছে।

রাঙামাটির অতিরিক্ত পুলিশ সুপার ছুফিউল্লাহ দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন।তিনি জানান, আজ শুক্রবার রাঙামাটির ঝুলন্ত সেতু থেকে দুটি নৌকা সুবলং ঝর্ণা এলাকায় যাচ্ছিল। যাওয়ার পথে ডিসি বাংলো এলাকায় একটি বোট ডুবে যায়। স্থানীয়রা দ্রুত উদ্ধার শুরু করেন। পরে সেখানে যোগ দেয় রাঙামাটি ফায়ার সার্ভিস ও পুলিশ প্রশাসন, রেড ক্রিসেন্ট ও রোভার স্কাউট দল। পরে সেখান থেকে নিহত ওই পাঁচ নারী পর্যটকের মরদেহ উদ্ধার করেন তারা।

নিহতদের সঙ্গে আসা পর্যটক মো. আবদুর রহিম বলেন, ‘৪৫ জনের দলের সঙ্গে এসেছি। দুপুর ১২টার দিকে ইঞ্জিন চালিত পর্যটকবাহী দুটি নৌকায় আমরা উঠি। কিন্তু ডিসি বাংলো এলাকায় পৌঁছালে নৌকা দুটি প্রতিযোগিতা করে জোরে চলতে থাকে। এরমধ্যে হঠাৎ করেই একটি বোট উল্টে যায়।’

রাঙামাটি হাসপাতালের আবাসিক চিকিৎসক (আরএমও) ডা. শওকত আকবর বলেন, ‘পাঁচ নারীর মরদেহ মর্গে আনা হয়েছে। এ ছাড়া আরও এক নারী হাসপাতালে ভর্তি দেওয়া হয়েছে।’

অন্যদিকে, কাপ্তাইয়ের কর্ণফুলী নদীর কলার ডিপো এলাকায় নৌকা ডুবে দুই শিশুসহ তিনজন নিখোঁজ হন।এরা হলো- টুম্পা মজুমদার (৩০), দেবলীলা (১০) ও বিনয় (৫)। নিখোঁজদের উদ্ধারে তৎপড়তা চালাচ্ছে স্থানীয় প্রশাসন।যাত্রীরা ইসকনের অনুসারী ছিল বলে জানা গেছে।

advertisement