advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

সাপ হাতে নিয়ে যা বললেন ব্রিটিশ রাজবধূ

অনলাইন ডেস্ক
১৪ ফেব্রুয়ারি ২০২০ ১৬:২০ | আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২০ ১৬:২০
advertisement

সম্প্রতি উত্তর আয়ারল্যান্ড সফরে গিয়ে সাপের গায়ে হাত বুলিয়েছেন ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন।  বেলফাস্টের আর্ক ওপেন ফার্মে থাকা হলুদ রঙের এই সাপের নাম কর্ণ স্নেক।

যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম দি মিরর-এর প্রতিবেদনে বলা হয়েছে, গ্রেট ব্রিটেনের পাঁচ বছর বয়সী শিশুদের সামাজিক উন্নয়ন নিশ্চিত করতে ‘ক্ষুদেদের সঙ্গে প্রশ্নোত্তর পর্ব’  নামে একটি অনুষ্ঠানের উদ্যোগ নেওয়া হয়। সেই অনুষ্ঠানে যোগ দিতে উত্তর আয়ারল্যান্ড সফরে গিয়েছিলেন ডাচেস অফ কেমব্রিজ।  সেই সফরের মাঝেই ওই ফার্ম হাউজ ঘুরে দেখেন ডাচেস অফ কেমব্রিজ।

যদিও প্রথমে সাপটি দেখে বেশ ঘাবড়ে গিয়েছিলেন কেট।  সাপ হাতে নেওয়ার আগে ফার্মের ম্যানেজার সোফি রিগ্লসওয়ার্থ তাকে প্রশ্ন করেন, ‘আপনি নিশ্চিত তো? সেই প্রশ্ন শুনে আরও ঘাবড়ে যান ডাচেস অফ কেমব্রিজ। ’

সে সময় তার পাশে বসে থাকা এক শিশু কেট মিডিলটনকে সাহস জোগায়।  সে বলে, ‘তুমি একবার সাপটা ধরেই দেখতে পারো।’ সেই শিশুর কথায় আশ্বস্ত হয়ে সেই সরীসৃপকে হাতে তুলে নেন কেট।

কেট মিডিলটনকে বলেন, ‘কী সুন্দর ওর ত্বক! কত শান্ত! এই প্রথম কোনো সরীসৃপকে আমি হাতে নিলাম।’

ম্যানেজার সোফি রিগ্লসওয়ার্থ বলেন, ‘যুবরানী শুধু সাপ দেখতে এসেছিলেন। কিন্তু কর্ণ সাপ দেখে তিনি  উত্তেজিত হয়ে পড়েন। আর কাছ থেকে সাপটি দেখার ইচ্ছাপ্রকাশ করেন। তারপরেই তার হাতে সেই সাপ তুলে দেওয়া হয়। যতক্ষণ ডাচেস অফ কেমব্রিজ ওই ফার্ম হাউজে ছিলেন, ততক্ষণ স্থানীয় কয়েকটি শিশুর মা-বাবা ও আত্মীয়দের সঙ্গে কথা বলেছেন তিনি। ’

এ ছাড়াও ওই সফরে গবাদি পশুর সঙ্গে সময় কাটান এবং ছাগল ও ভেড়া শাবককে বোতলে দুধ পান করান ডাচেস অফ কেমব্রিজ। 

advertisement