advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

পঞ্চম কন্যার বাবা হলেন আফ্রিদি

স্পোর্টস ডেস্ক
১৫ ফেব্রুয়ারি ২০২০ ১২:৪৪ | আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২০ ১২:৪৬
পাঁচ মেয়েকে নিয়ে আফ্রিদি। ছবি : শহীদ আফ্রিদির টুইটার অ্যাকাউন্ট
advertisement

পঞ্চমবারের মতো কন্যা সন্তানের বাবা হলেন পাকিস্তানের সাবেক অলরাউন্ডার শহীদ আফ্রিদি। এমন খবরে বেজায় খুশি তিনি। গতকাল শুক্রবার সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে নিজেই এ কথা জানান পাকিস্তানের এ তারকা। এদিন চার কন্যাকে নিয়ে নতুন অতিথির সঙ্গে তোলা একটি ছবিও পোস্ট করেছেন তিনি।

ওই পোস্টে আফ্রিদি লিখেছেন, ‘স্রষ্টার অসীম দয়া ও কৃপা...আমি চারজন অপরূপ কন্যার পিতা ছিলাম, এখন তিনি আমাকে পঞ্চম কন্যা উপহার দিয়েছেন, আলহামদুলিল্লাহ। শুভকাঙ্ক্ষীদের সঙ্গে আমি এই সুখবরটি ভাগাভাগি করলাম...#চার থেকে পাঁচ হলো।’

আফ্রিদির চার মেয়ের নাম হলো -আকসা, আনশা, আজওয়া, আসমারা। তবে পঞ্চম মেয়ের নাম কী রেখেছেন, সেটা এখনো জানাননি এই ক্রিকেটার।

এদিকে, টুইটারে ছবি প্রকাশ হওয়ার পর তাতে অভিনন্দন আর শুভ কামনার বন্যা বইয়ে দিয়েছেন ভক্তরা।

এর আগে নিজের আত্মজীবনী ‘দ্য গেম চেঞ্জার’-এ মেয়েদের নিয়ে অনেক কিছুই লিখেছেন এই পাকিস্তানি অলরাউন্ডার। নিজের ফর্মহীনতা থেকে ফিরে আসা, ক্রিকেট মাঠ ও মাঠের বাইরে নিজের ভাগ্যের উন্নতি হওয়ার পেছনে নিজের মেয়েদের ভূমিকা দেখেন আফ্রিদি সব সময়।

এমনকি স্ত্রী জীবনে আসার পরেও তার ভাগ্যের পরিবর্তন হয়েছিল বলে জানান এই ক্রিকেটার। আফ্রিদি লিখেছেন, ‘আমাদের সংস্কৃতিতে এটা বিশ্বাস করা হয়, মেয়েরা পরিবারে সৌভাগ্য বয়ে নিয়ে আসে। আমি যখন বিয়ে করলাম, আমার সৌভাগ্যের চাকা ঘুরতে শুরু করল। পরের বছরগুলোয় আমি একে একে চার (এখন পাঁচ) কন্যাসন্তানের বাবা হলাম। সত্যি বলতে কি, একেকজনের জন্ম আমার জীবনে শুধু সৌভাগ্যই এনেছে। কন্যাসন্তান আশীর্বাদস্বরূপ, আসলেই।’

সর্বশেষ ২০১৮ সালের মে মাসে লর্ডসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এসিসির বিশ্ব একাদশের হয়ে খেলতে দেখা গেছে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরে যাওয়া আফ্রিদিকে। এরপর থেকে নিয়মিত ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট খেলে যাচ্ছেন এই অলরাউন্ডার। মাস কয়েক আগে খেলে গেছেন বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগেও (বিপিএল), যেখানে তার দল ছিল ঢাকা প্লাটুন।

advertisement