advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

হজ-ওমরাহ নিয়ে কটূক্তি, কথিত পীর কারাগারে

কিশোরগঞ্জ প্রতিনিধি
১৬ ফেব্রুয়ারি ২০২০ ২১:৫২ | আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২০ ০৯:৪৯
আবুল বাশার আল কাদরী। ছবি : সংগৃহীত
advertisement

পবিত্র কাবা, মদিনা শরিফ, হজ ও ওমরাহ সম্পর্কে আপত্তিকর মন্তব্য করায় কিশোরগঞ্জের ভৈরব উপজেলার গুলে মদিনা দরবারের কথিত পীর আবুল বাশার আল কাদরীর জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানো হয়েছে।

জেলার জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতের বিচারক মো. হাবিবুল্লাহ গতকাল রোববার তার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। এ আসামি জামিনের জন্য গতকাল রোববার আদালতে হাজির হয়েছিলেন।

ধর্মীয় মূল্যবোধে আঘাত ও সামাজিক যোগাযোগমাধ্যমে এসব প্রচারের অভিযোগ এনে কিশোরগঞ্জ জজ আদালতের আইনজীবী মোহাম্মদ আমিনুল ইসলাম মামুন বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে গত ১২ জানুয়ারি ভৈরব থানায় একটি মামলা করেন। পরে হাইকোর্টের একটি বেঞ্চ গত ১৮ জানুয়ারি চার সপ্তাহের জামিন মঞ্জুর করে তাকে নিম্ন আদালতে আত্মসমর্পণের আদেশ দেন।

মামলার বিবরণে জানা যায়, ভৈরব উপজেলার উমানাথপুরের গুলে মদিনা দরবারের কথিত পীর আবুল বাশার আল কাদরী বিভিন্ন ধর্মীয় মাহফিলে পবিত্র কাবা, মদিনা শরিফ, হজ ও ওমরাহকে তুচ্ছ-তাচ্ছিল্য করে বক্তব্য দেন। সেইসঙ্গে নিজের দরবার শরিফকে হেরেম ঘোষণা দেওয়ার কথা বলেন। কথিত পীরের এসব বক্তব্য সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হলে মুসলমানদের মনে ক্ষোভের সৃষ্টি হয়।

advertisement
Evall
advertisement