advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

আকবরদের প্রেরণা নিয়ে বিশ্বজয় করতে চায় মেয়েরাও

ক্রীড়া প্রতিবেদক
১৭ ফেব্রুয়ারি ২০২০ ১৫:২৮ | আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২০ ১৫:২৮
বিশ্বকাপ ট্রফি নিয়ে নারী ক্রিকেটারদের ফটোসেশন- ছবি : বিসিবি
advertisement

আর চার দিন পরেই মাঠে গড়াতে যাচ্ছে আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ। ক্রিকেটের এই মেগা ইভেন্টে আশাবাদী বাংলাদেশের মেয়েরাও। সম্প্রতি এশিয়া কাপে ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার সুখস্মৃতি নিয়ে বিশ্বকাপ খেলতে গিয়েছেন সালমা খাতুনরা। এশিয়া কাপ জয়ের সুখস্মৃতিতে না ডুবে থেকে মেয়েরা এখন নজর দিতে চান শুধু বিশ্বকাপেই।

বিশ্বকাপকে কেন্দ্র করে আজ সোমবার ফটোসেশনে অংশ নেন বিশ্বকাপ খেলতে যাওয়া ১০ দলের অধিনায়ক। সিডনির তারোঙ্গা চিড়িয়াখানায় অধিনায়কদের নিয়ে হয় এই ফটোসেশন। ছবি তোলার পর কথাও বলেন অধিনায়করা।

বাংলাদেশ নারী দলের অধিনায়ক সালমা খাতুন বলেন, ‘এশিয়া কাপ অনেক বড় একটি অভিজ্ঞতা। কিন্তু এখন আমাদের নজর শুধু বিশ্বকাপে। আমরা অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের দিকে এখন ফোকাস করতে চাই। আমাদের অনূর্ধ্ব ১৯ দল বিশ্বকাপ জিতেছে, এটা থেকে প্রেরণা নিয়ে আমরা সামনের দিকে এগুতে চাই। আমরা একটা দুর্দান্ত শুরুর অপেক্ষায় আছি।’

দুটি গ্রুপে ভাগ হয়ে বিশ্বকাপে অংশগ্রহণ করছে দলগুলো। এ গ্রুপ থেকে বাংলাদেশের সঙ্গে অন্য দলগুলো হলো অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, শ্রীলঙ্কা ও ভারত। ২১ ফেব্রুয়ারি অস্ট্রেলিয়া-ভারতের ম্যাচ দিয়ে শুরু হবে এবারের বিশ্বকাপ। বাংলাদেশের প্রথম ম্যাচ ভারতের বিপক্ষে ২৪ ফেব্রুয়ারি।

advertisement
Evall
advertisement