advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

কিপিং ছেড়ে বোলিংয়ে মুশফিক

ক্রীড়া প্রতিবেদক
১৭ ফেব্রুয়ারি ২০২০ ১৭:৪১ | আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২০ ১৭:৪১
বোলিং করছেন মুশফিকুর রহিম
advertisement

ক্রিকেটে উইকেটরক্ষকদের বোলিং করাটা অকল্পনীয় হলেও মাঝে মাঝে ঘটেই। উইকেটের পেছনে সামলানো ছাড়াও বোলিং করে ইতিহাসে নাম লিখিয়েছেন মহেন্দ্র সিং ধোনি ও মার্ক বাউচারের মতো তারকা ক্রিকেটারও। এবার বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) বোলার হিসেবে নাম লেখালেন বাংলাদেশ জাতীয় দলের উইকেটরক্ষক মুশফিকুর রহিম।

নর্থ জোনের হয়ে তৃতীয় লেগের ম্যাচে খেলতে নেমে ইস্ট জোনের বিপক্ষে বোলিং করেন মুশফিক। আজ সোমবার ম্যাচের শেষ দিন কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে মুশফিককে দেখা যায় বোলিং করতে। তিন ওভার বোলিং করে ৫.৬৬ ইকোনমিতে দেন ১৭ রান।

ধোনিদের আন্তর্জাতিক ক্রিকেটে দেখা গেলেও মুশফিক বোলিং করেছেন ঘরোয়া ক্রিকেটে। উইকেটরক্ষক হয়েও বোলিং করার তালিকায় আরও আছেন টাটেন্ডা টাইবু, ডেভন টমাস।

বোলিং করেও অবশ্য দলকে জেতাতে পারেননি মুশফিক। তার দল ইস্ট জোনের কাছে হেরে যায় আট উইকেটের ব্যবধানে। প্রথম ইনিংসে তিনি সেঞ্চুরি (১৪০) পেয়েছিলেন। দ্বিতীয় ইনিংসে অবশ্য ৩৮ রানের বেশি করতে পারেননি। 

নাঈম হাসানের ঘূর্ণি জাদুতে মূলত নাজেহাল ছিল নর্থ জোন। দুই ইনিংসে তিনি ১৩ উইকেট নেন। ইস্ট জোনের হয়ে ইয়াসির আলীও দুর্দান্ত করেন। টানা দুই ইনিংসে তিনি সেঞ্চুরি করেন। প্রথম ইনিংসে ১৬৫ রানের পর দ্বিতীয় ইনিংসে করেন ১১০ রান।

advertisement
Evall
advertisement