advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

তাপস পালের মৃত্যুতে যা বললেন মমতা

বিনোদন ডেস্ক
১৮ ফেব্রুয়ারি ২০২০ ১৩:০০ | আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০২০ ১৩:০৫
মমতা বন্দোপাধ্যায়ের সঙ্গে তাপস পাল। ছবি : সংগৃহীত
advertisement

না ফেরার দেশে চলে গেলেন জনপ্রিয় বাংলা চলচ্চিত্র ‘গুরুদক্ষিণা’র অভিনেতা তাপস পাল। এই গুণী অভিনেতার মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন তার ‘রাজনৈতিক গুরু’, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল কংগ্রেস প্রধান মমতা বন্দোপাধ্যায়।

আজ মঙ্গলবার তাপস পালের মৃত্যুতে এক শোক বাণী দেন মমতা বন্দোপাধ্যায়। পশ্চিমবঙ্গের তথ্য ও সংস্কৃতি দপ্তর থেকে পাঠানো এ শোক বার্তায় তাপস পালের প্রতি গভীর শোক প্রকাশ করেন মমতা।

মমতা বন্দোপাধ্যায় তার শোক বার্তায় বলেন, ‘বিশিষ্ট অভিনেতা ও প্রাক্তন সাংসদ তাপস পালের প্রয়াণে আমি গভীর শোক প্রকাশ করছি। তিনি আজ ভোরে মুম্বাইয়ের একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। তার বয়স হয়েছিল ৬১ বছর। তার অভিনীত উল্লেখযোগ্য চলচ্চিত্র ‘‘দাদার কীর্তি’’, ‘‘সাহেব’’, ‘‘ভালোবাসা ভালোবাসা’’, ‘‘অনুরাগের ছোঁয়া’’, ‘‘অমর বন্ধন’’ ইত্যাদি। তিনি হিন্দি সিনেমাতেও অভিনয় করেছেন।’

তিনি বলেন, ‘পশ্চিমবঙ্গ সরকার ২০১২ সালে তাকে বিশেষ চলচ্চিত্র পুরস্কার প্রদান করে। এ ছাড়া তিনি ফিল্ম ফেয়ার ও কলাকার পুরস্কার পান। তার প্রয়াণে অভিনয় ও রাজনৈতিক জগতে অপূরণীয় ক্ষতি হলো।’

তাপস পালের আত্মীয়-স্বজনদের প্রতি সমবেদনা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়।

২০০১ সালে মমতার হাত ধরে তৃণমূল কংগ্রেসের হয়ে রাজনৈতিক ক্যারিয়ার শুরু করেছিলেন তাপস পাল। ওই বছর আলিপুর কেন্দ্র থেকে বিধায়ক নির্বাচিত হন তিনি। এরপর ২০০৯ সালে লোকসভা ভোটে কৃষ্ণনগর কেন্দ্র থেকে নির্বাচিত হন তাপস পাল। ২০১৪ সালেও ওই কেন্দ্র থেকে ফের জয়ী হন তিনি। শেষ জীবনে দুর্নীতির অভিযোগে জেলও খাটেন তাপস। এরপর রাজনীতি থেকে দূরে সরে যান এই অভিনেতা।

আরও পড়ুন :  

advertisement
Evall
advertisement