advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

বইমেলায় সাকিব রায়হানের ‘তুমি রবে নীরবে’

১৯ ফেব্রুয়ারি ২০২০ ২০:০৩
আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২০ ২০:০৩
advertisement

ভালোবাসা। মায়া। নীরবতা। শব্দগুলো যেন একই সুতায় গাঁথা। যার সবটার মাঝেই মিশে আছে গভীর আবেগ আর লুকায়িত যন্ত্রণার ভালোবাসা। এমন অদ্ভুত এক পাওয়া না পাওয়া ভালোবাসার কথা দিয়ে নিজের প্রথম প্রেমের উপন্যাস ‘তুমি রবে নীরবে’র দৃশ্য এঁকেছেন সাকিব রায়হান।

এরই মধ্যে অমর একুশে গ্রন্থমেলায় পাঠকদের মাঝে সারা ফেলেছে ‘তুমি রবে নীরবে’ উপন্যাসটি। যেখানে লেখক আপন তুলিতে ফুটিয়ে তুলেছেন হৃদ গহীনে সুপ্ত থাকা ভালোবাসার ছবিগুলো।

উপন্যাস প্রসঙ্গে লেখক বলেন, ‘এর আগেও উপন্যাস লিখেছি। তবে প্রেমের উপন্যাসের আনন্দ একটু ভিন্ন রকম। আমাদের সমাজে নানা ধরনের প্রেম থাকে। সংসারের মাঝেও থাকে প্রেমের বৈচিত্র। সে সকল বৈচিত্রগুলোকেই উপন্যাসে শব্দে বোনার চেষ্টা করেছি। আমার বিশ্বাস পাঠকদের কাছে ভালো লাগবে। তারা ভিন্ন একটা স্বাদের গন্ধ পাবে।’

‘তুমি রবে নীরবে’ সাকিব রায়হানের লেখা প্রথম প্রেমের উপন্যাস হলেও এর আগে তার ‘আবৃত’, ‘ত্রিকাল’, ‘ফিরে আসা’ ও ‘শীতল রক্তপথ’ উপন্যাসগুলোও ব্যাপক জনপ্রিয় হয়েছিল।

তিনি এ যাবৎ বিভিন্ন সামাজিক রহস্য, ডিটেকটিভ উপন্যাস রচনা করে পাঠক মহলে সমাদৃত হয়েছেন। উপন্যাস লেখার বাইরেও তার ছোট গল্প এবং কবিতা বিভিন্ন পত্রিকা ও ম্যাগাজিনে প্রকাশিত হয়েছে। এ ছাড়া তিনি বেশকিছু নাটক রচনা ও পরিচালনা করেছেন।

প্রসঙ্গত, অন্যধারা প্রকাশনী থেকে ‘তুমি রবে নীরবে’ শিরোনামে উপন্যাসটি প্রকাশ করা হয়েছে। বইটি অমর একুশে গ্রন্থমেলার ৫৯৯-৬০২ নম্বর স্টলে পাওয়া যাচ্ছে। 

advertisement
Evall
advertisement