advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

ভাব না দেখিয়ে জিম্বাবুয়ের বিপক্ষে জিতে দেখাও, ক্রিকেটারদের পাপন

ক্রীড়া প্রতিবেদক
১৯ ফেব্রুয়ারি ২০২০ ২০:১৩ | আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২০ ০০:৩১
ছবি : আমাদের সময়
advertisement

দুই দিন বাদেই জিম্বাবুয়ের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজের একমাত্র টেস্ট খেলতে নামবে বাংলাদেশ। এই জিম্বাবুয়েকে হালকা ভাবে নিতে নারাজ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন। কিন্তু গণমাধ্যমে জিম্বাবুয়েকে হালকা ভাবে নেওয়ার বিভিন্ন সংবাদ দেখে হতাশ বিসিবি সভাপতি। এজন্য ক্রিকেটারদের ডেকে নিয়ে এসে বলে দিয়েছেন, জয়ের ভাব না দেখিয়ে জিতে দেখাতে।

মুশফিকুর রহিম, তামিম ইকবালদের নিয়ে রুদ্ধদ্বার বৈঠক করেছেন বিসিবি সভাপতি। গতকাল বুধবার দুপুরে জিম্বাবুয়ে সিরিজের অনুশীলনের ফাঁকে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিসিবি কার্যালয়ে বৈঠকটি হয়। এই বৈঠকেই মূলত এই কথা বলেন।

মুশফিক-তামিমের সঙ্গে ছিলেন অধিনায়ক মুমিনুল হকও। এই তিনজনের সঙ্গে বসার আগে প্রধান কোচ রাসেল ডমিঙ্গোর সঙ্গেও কথা বলেন বিসিবি সভাপতি। বৈঠকে উপস্থিত ছিলেন, প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী, ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান ও পরিচালক ইসমাইল হায়দার মল্লিক।

জিতে গেছেন এমন আশা দেখতে পাচ্ছেন না জানিয়ে নাজমুল হাসান পাপন বলেন, ‘আমাদের এখন জিম্বাবুয়ে সিরিজ আছে। এমন ভাব হচ্ছে জিম্বাবুয়ের সঙ্গে জিতে আবার জানি কি হয়ে যাব। আরে জিতো আগে। ভাবটা মনে হচ্ছে জিতেই গেছি। যে খেলা দেখে আসছে তাতে করে জিতে গেছি বলে আমার মনের মধ্যে কোনো আশা আমি দেখতে পাচ্ছি না।’

হালকা ভাবে নিলে বিপর্যয় হবে জানিয়ে মুশফিক-তামিমদের বিসিবি সভাপতি বলেন, ‘তোমরা যদি হালকা করে নাও তাহলে ডিজাস্টার হবে। কারণ জিম্বাবুয়ে জিম্বাবুয়ের জায়গায় আছে, আমরা আমাদের জায়গায় নেই। বিশেষ করে ওরা টেস্টে তারা ভালো পারফর্ম করছে।’

সর্বশেষ জিম্বাবুয়ের খেলা দেখেই এই কথা বলেছেন পাপন। শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের একটিতে দারণ লড়াই করে ড্র করেছে দলটি। বিসিবি একাদশের বিপক্ষেও দুর্দান্ত ব্যাটিং করেছে সফরকারীরা। অন্যদিকে বাংলাদেশের পারফর্মেন্স খুবই বাজে। দেশের মাটিতে গত বছর একটি মাত্র টেস্টে আফগানিস্তানের বিপক্ষে হারতে হয়েছে। বিদেশের মাটিতে ভারত-পাকিস্তানের বিপক্ষে হারতে হয়েছে ইনিংস ব্যবধানে। তাই হয়তো বোর্ড প্রধান ডেকে নিয়ে সতর্ক করে দিয়েছেন।

advertisement
Evall
advertisement