advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

ভারত সফরে ট্রাম্পের খাবার মেন্যুতে যা থাকছে

অনলাইন ডেস্ক
২০ ফেব্রুয়ারি ২০২০ ২১:২০ | আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০২০ ১০:৩৪
পুরোনো ছবি
advertisement

প্রথমবার ভারত সফরে আসছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সঙ্গে থাকছেন তার স্ত্রী মেলানিয়া ট্রাম্প। তার এই সফর নিয়ে ভারত যেমন নিচ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করছে, তেমনই মার্কিন রাষ্ট্রনেতার অতিথি আপ্যায়নে যেন কোনো ত্রুটি না থাকে, তারও ব্যবস্থা করতে ঘাম ছোটাচ্ছেন প্রশাসকরা।

আহমেদাবাদে মাত্র তিন ঘণ্টার সফরেই খরচ হচ্ছে ভারতীয় মুদ্রায় ১০০ কোটি রুপি। আয়োজনে থাকছে ট্রাম্পের পছন্দের সব খাবার। তবে মার্কিন প্রেসিডেন্টের খাবার তালিকায় চা, কফি বা অ্যালকোহল জাতীয় কোনো পানীয় থাকছে না বলে জানা গেছে।

ভারতীয় সংবাদমাধ্যম নিউজ-১৮ জানাচ্ছে, নিচের মেন্যুগুলোই থাকছে ট্রাম্পের ভারত সফরে।

ট্রাম্প নিজেই জানিয়েছেন যে, তিনি প্রায়ই সকালের নাশতা করেন না। তবে যদি করেন তাহলে তার পছন্দ দুধ, বেকন ও ডিম। তাই মার্কিন রাষ্ট্রনেতার জন্য এই আয়োজন রাখা হচ্ছে। যেকোনো ধরনের স্টেক খেতেও বেশ ভালোবাসেন মার্কিন প্রেসিডেন্ট। সঙ্গে সি-ফুডও। ফিলেট টু ফিশ স্যান্ডউইচ খেতে ভালবাসেন তিনি।

ট্রাম্পের পছন্দ অনুযায়ী তালিকায় রয়েছে ম্যাক ডোনাল্ডের বিগ ম্যাক। পছন্দের তালিকায় রয়েছে পিৎজাও। কেএফসির চিকেন ফ্রায়েড বাকেট।

আলুর চিপসও খেতে পছন্দ করেন মার্কিন প্রেসিডেন্ট। খাবারের শেষে চকোলেট কেক বা চেরি ভ্যানিলা আইসক্রিমের সঙ্গে ডায়েট কোকও পছন্দ করেন তিনি।

ট্রাম্পের সফর সম্পর্কে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রভীশ কুমার এনডিটিভিকে বলেন, ‘মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দুপুরের মধ্যে আহমেদাবাদে পৌঁছে যাবেন। সেখান থেকে “নমস্তে ট্রাম্প” অনুষ্ঠানে যোগ দিতে তিনি যাবেন মোতেরা স্টেডিয়ামে। বিমানবন্দর থেকে স্টেডিয়ামে যাওয়ার পথে আমরা আশা করছি, বিপুল পরিমাণ মানুষ দাঁড়িয়ে থাকবেন।’

advertisement
Evall
advertisement