advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

‘ক্রেডিট’ নিতে করোনাভাইরাস আক্রান্তের ঘোষণা, বিপাকে কাস্টমস কমিশনার

বেনাপোল প্রতিনিধি
২০ ফেব্রুয়ারি ২০২০ ২২:০১ | আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০২০ ১৩:০৪
বেনাপোলের কাস্টমস কমিশনার বেলাল হোসেন চৌধুরী। ছবি : ফেসবুক থেকে নেওয়া
advertisement

ভারত থেকে আসা এক যাত্রীর দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে দাবি করে বেনাপোলের কাস্টমস কমিশনার বেলাল হোসেন চৌধুরীর দেওয়া ফেসবুক স্ট্যাটাসে নিয়ে তোলপাড় চলছে। পরে ওই স্ট্যাটাসটি প্রত্যাহার করে নেন তিনি।

আজ বৃহস্পতিবার দুপুর ১২টা ১৬ মিনিটে বেনাপোল কাস্টমস কমিশনার তার ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্টে দেওয়া স্ট্যাটাসে দাবি করেন, কলকাতা থেকে আসা ট্রেন বন্ধন এক্সপ্রেসের একজন যাত্রীর দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

ওই যাত্রী দেশে করোনাভাইরাস শনাক্ত হওয়া প্রথম রোগী উল্লেখ করে স্ট্যাটাসে তার নাম-পরিচয় ও ছবি সংযুক্ত করেন তিনি। স্ট্যাটাসে বলা হয়, তিনি চীন থেকে ভারত হয়ে বাংলাদেশে আসছিলেন।

স্ট্যাটাসটি আপলোডের কয়েক মিনিটেই খবরটি ছড়িয়ে পড়ার পর সারা দেশে তোলপাড় শুরু হয়।

এদিকে ভারত থেকে বেনাপোলে আসা তরুণকে পরীক্ষা করে করোনাভাইরাস আক্রান্ত হওয়ার কোনো আলামত পাওয়া যায়নি বলে জানিয়েছেন যশোরের সিভিল সার্জন শেখ আবু শাহীন। তিনি বলেন, ‘উনাকে পরীক্ষা-নিরীক্ষা করে আতঙ্কিত হওয়ার মতো কোনো কিছু পাওয়া যায়নি। তাকে তার বাড়িতে চলে যেতে বলা হয়েছে এবং ১৪ দিন বাড়িতে অবস্থানের পরামর্শ দেওয়া হয়েছে।’

যশোরের সিভিল সার্জন আরও বলেন, ‘এর মধ্যে যদি তার শারীরিক অসুস্থতা পরিলক্ষিত হয়, তবে নিকটস্থ স্বাস্থ্যকেন্দ্রে যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। সেইসঙ্গে সন্দেহভাজন এই যাত্রীর বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তর ও স্বাস্থ্য মন্ত্রণালয়কে অবহিত করা হয়েছে।’

এদিকে বিষয়টি নিয়ে কাস্টমস কমিশনার বেলাল চৌধুরী বলেন, ‘আমরা সচেতনতার জন্য পোস্ট দেই। সংশয়ের জন্য মুছে নিয়েছি।’

বেলাল চৌধুরী আরও বলেন, ‘যদি তিনি রোগী হতেন তাহলে কিন্তু আমাদের ক্রেডিট থাকত। যেহেতু রোগী নন, সে কারণেই এত কথা হচ্ছে।’

advertisement
Evall
advertisement