advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

লন্ডনে মসজিদে মুয়াজ্জিনকে ছুরি মেরে হত্যাচেষ্টা যুবক গ্রেপ্তার

২১ ফেব্রুয়ারি ২০২০ ০২:১১
আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০২০ ০২:১১
advertisement

যুক্তরাজ্যের রাজধানী লন্ডনের রিজেন্ট পার্কের কাছে শহরের কেন্দ্রীয় মসজিদে ঢুকে মুয়াজ্জিনকে ছুরিকাঘাত করে হত্যার চেষ্টা করেছে এক শ্বেতাঙ্গ যুবক। গতকাল বৃহস্পতিবার লন্ডন সময় বিকালে আসরের আজানের কিছুক্ষণ পরই এ হামলা হয়। পরে অবশ্য উপস্থিত মুসল্লিদের সহায়তায় পুলিশ ২৯ বছর বয়সী ওই যুবককে গ্রেপ্তার করেছে।
বিসিসি জানিয়েছে, ৭০ বছর বয়সী ওই মুয়াজ্জিনকে সঙ্গে সঙ্গেই হাসপাতালে নেওয়া হয়। তিনি এখন শঙ্কামুক্ত রয়েছেন। পুলিশ এ ঘটনাকে সন্ত্রাসী হামলা হিসেবে দেখছে না।
ঘটনার সময় মসজিদের ভেতর তোলা এক ছবিতে দেখা যায়, পুলিশ সদস্যরা
লাল হুডি ও জিন্স পরা এক যুবককে মাটিতে চেপে ধরে রেখেছেন। আরেক ভিডিওতে মসজিদের মেঝেতে একটি প্লাস্টিক চেয়ারের নিচে হামলাকারীর ছুরি পড়ে থাকতে দেখা যায়। লন্ডন ফেইথ ফোরামের প্রধান মোস্তফা ফায়েন্দ বলেন, নামাজের সময় হামলাকারী মুয়াজ্জিনের পেছনেই দাঁড়িয়ে ছিল। হঠাৎ সে পেছন থেকে ছুরি দিয়ে মুয়াজ্জিনের ঘাড়ে আঘাত করে। এ সময় নামাজে থাকা অন্যরা হামলাকারীকে আটকে রেখে পুলিশে খবর দেয়।
এদিকে এ হামলার পর এক টুইটে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন গভীর দুঃখ প্রকাশ করেছেন। এ ছাড়া লন্ডনের মেয়র সাদিক খানও দুঃখ প্রকাশ করে হামলা সম্পর্কে কোনো তথ্য জানলে পুলিশের সঙ্গে যোগাযোগের অনুরোধ জানিয়েছেন।

 

 

advertisement
Evall
advertisement