advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

মালয়েশিয়ায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

শাহাদাত হোসেন,মালয়েশিয়া
২১ ফেব্রুয়ারি ২০২০ ২০:০৫ | আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০২০ ২০:০৫
মালয়েশিয়ার কুয়ালালামপুরে অবস্থিত বাংলাদেশ দূতাবাসে পতাকা অর্ধনমিত করছেন হাইকমিশনার মহ. শহীদুল ইসলাম- ছবি : আমাদের সময়
advertisement

দক্ষিণ এশিয়ার দেশ মালয়েশিয়া পালিত হয়েছে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। দেশটির রাজধানী কুয়ালালামপুরে যথাযোগ্য মর্যাদায় ভাষা শহীদদের স্মরণে দিবসটি পালন করে বাংলাদেশ হাইকমিশন।

আজ শুক্রবার সকালে (স্থানীয় সময়) ২১শে ফেব্রুয়ারি উপলক্ষে কুয়ালালামপুরে বাংলাদেশ দূতাবাসে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়। পরে হাইকমিশনার মহ. শহীদুল ইসলাম দূতাবাস চত্বরে নির্মিত অস্থায়ী শহীদ মিনারে পুষ্পাঞ্জলি অর্পন করেন।

হাইকমিশনে উপস্থিত কর্মকর্তা, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও প্রবাসী সংগঠনও এ সময় পুষ্পাঞ্জলি অর্পন করে। পরে ভাষা শহীদদের স্মরণে নিরবতা পালন করা হয়। দেশ ও জাতির সমৃদ্ধি ও শান্তি কামনা করে বিশেষ দোয়াও পাঠ করা হয়।

অনুষ্ঠানে রাষ্ট্রপতি জনাব মোঃ আব্দুল হামিদের বাণী পাঠ করেন বাংলাদেশ হাইকমিশনের ডিফেন্স এডভাইজার কমোডর মুসতাক আহমেদ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাণী পাঠ করেন ডেপুটি হাইকমিশনার ও দূতালয় প্রধান মিস ওয়াহিদা আহমেদ।

পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আবদুল মোমেনের বাণী পাঠ করেন কাউন্সেলর (শ্রম) জনাব মোহাম্মদ জহিরুল ইসলাম। পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলমের বাণী পাঠ করেন কাউন্সিলর (পাসপোর্ট এন্ড ভিসা) মো. মশিউর রহমান তালুকদার।

advertisement