advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

বঙ্গবন্ধুর প্রতিকৃতির সামনে সেলফি তোলেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
২২ ফেব্রুয়ারি ২০২০ ১২:২৩ | আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২০ ১৩:৩৯
বঙ্গবন্ধুর প্রতিকৃতির সামনে বোন শেখ রেহানা ও মেয়ে সায়মা ওয়াজেদকে নিয়ে সেলফি তোলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
advertisement

রাজধানীর শিল্পকলা একাডেমিতে বাঙালির স্বাধীনতা আন্দোলনের নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে আয়োজিত প্রদর্শনী ঘুরে দেখেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় বঙ্গবন্ধুর প্রতিকৃতির সামনে দাঁড়িয়ে বোন শেখ রেহানা ও মেয়ে সায়মা ওয়াজেদকে নিয়ে সেলফি তোলেন প্রধানমন্ত্রী।

গতকাল শুক্রবার বিকেলে আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে ভাষা দিবসের আলোচনা সভা শেষে প্রধানমন্ত্রী এই প্রদর্শনী দেখতে যান। শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালায় ‘লাইটিং দ্য ফায়ার অব ফ্রিডম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’ শিরোনামে এই প্রদর্শনী চলছে।

আওয়ামী লীগের গবেষণা উইং সিআরআইয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রদর্শনী দেখার সময় চিত্রকর্মগুলো নিয়ে কথা বলেন প্রধানমন্ত্রী। পাকিস্তানের শাসকগোষ্ঠী রবীন্দ্র সঙ্গীত নিষিদ্ধ করার পর সে সময় পত্রিকায় প্রকাশিত একটি প্রতিবেদন প্রদর্শনীতে দেখে সরাসরি আন্দোলনে অংশ নেওয়ার স্মৃতিচারণ করেন তিনি।

শেখ হাসিনা জানান, তাদের আন্দোলনে অংশ নেওয়ার ছবি পত্রিকায় প্রকাশিত হলে কয়েক দিন বাসা থেকে বের হতে দিতেন না মা বেগম ফজিলাতুন্নেসা মুজিব।

প্রদর্শনীতে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণের ভিডিওটি দেখানো হচ্ছে। সেখানে এসে অনেকটা আবেগ প্রবণ হয়ে পড়েন বঙ্গবন্ধুর দুই মেয়ে শেখ হাসিনা ও শেখ রেহানা। একে অপরের হাত ধরে সম্পূর্ণ ভাষণ শোনেন তারা। সব শেষে শিল্পকলা একাডেমিতে প্রদর্শিত অন্যান্য শিল্পকর্মগুলো ঘুরে দেখেন প্রধানমন্ত্রী ও তার স্বজনরা।

সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন-সিআরআইয়ের সহযোগিতায় গত ৭ থেকে ১৫ ফেব্রুয়ারি সিসমিক মুভমেন্ট নিয়ে শিল্পকলা একাডেমিতে আয়োজন করা হয় ঢাকা আর্ট সামিট। ‘মুজিববর্ষের’ অংশ হিসেবে এই আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে রাখা হয় বিশেষ প্রদর্শনী ‘লাইটিং দি ফায়ার অব ফ্রিডম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’।

ঢাকা আর্ট সামিট শেষ হয়ে গেলেও বঙ্গবন্ধুকে নিয়ে আয়োজিত এই প্রদর্শনী সাধারণ দর্শকদের জন্য উন্মুক্ত থাকছে ৩১ মার্চ পর্যন্ত। এই প্রদর্শনীই ঘুরে দেখলেন প্রধানমন্ত্রী।

advertisement
Evall
advertisement