advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

মদিনায় দুর্ঘটনায় একই পরিবারের ৩ বাংলাদেশি নিহত

কামাল পারভেজ অভি,সৌদি আরব
২৫ ফেব্রুয়ারি ২০২০ ১৪:৪৪ | আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০২০ ২০:৪৯
সৌদি আরবের মক্কা থেকে মদিনার মনোয়ারায় যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় তিন বাংলাদেশি নিহত। ছবি : আমাদের সময়
advertisement

সৌদি আরবের পবিত্র মক্কা থেকে ওমরাহ পালন শেষে মদিনা যাওয়ার পথে দুর্ঘটনায় স্বামী-স্ত্রী ও এক শিশু কন্যাসহ একই পরিবারের তিন বাংলাদেশি নিহত হয়েছেন। এ সময় গুরুতর আহত হয়েছেন আরও দুজন।

গতকাল সোমবার স্থানীয় সময় বিকেল ৫টার দিকে মক্কা থেকে ওমরাহ পালন শেষে ফেরার পথে মদিনা থেকে ৭০ কি.মি দূরে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- মুহাম্মদ রায়হান রাশেদ (৪০), তার স্ত্রী নিশো (৩০) ও রায়হানের বড় ভাই সৌদি প্রবাসী মিজানুর রহমানের মেয়ে তাহসিনা (৬)। আর গুরুতর আহতরা হলেন- মুহাম্মদ ইকবাল ও রায়হানের ছেলে তাজরিয়ান (৫)।

হতাহতরা সবাই চট্টগ্রাম জেলার হাটহাজারীর বাসিন্দা হলেও চট্টগ্রাম নগরীর বক্সির হাট এলাকার ৩৫ নং ওয়ার্ডের চাকতাইয়ের আমিন হাজী রোডে দীর্ঘদিন ধরে স্থায়ীভাবে বসবাস করে আসছেন।

আহত মুহাম্মদ ইকবাল চট্টগ্রামের সাতকানিয়া উপজেলাধীন সদর ইউনিয়নের রুপকানিয়া এলাকার সাবেক ইউপি মেম্বার ইসলামের ছেলে। তিনি মদিনার ব্যবসায়ী।

জানা যায়, সোমবার বিকেল ৫টায় ওমরাহ পালন শেষে মদিনা থেকে ৭০ কি.মি দূরে তাদের গাড়িটি দুর্ঘটনায় পড়ে। এতে ঘটনাস্থলেই তিন বাংলাদেশির মৃত্যু হয়। এ সময় আহত হন দুজন। তাদের মদিনা আলদার হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় পুলিশ জানিয়েছে, মক্কা থেকে মদিনা ফেরার পথে মরুভূমির বালু ঝড়ের কারণে হতাহতদের গাড়ি দুর্ঘটনার কবলে পড়ে বলে প্রাথমিকভাবে ধারণা করছেন তারা।

নিহত রায়হানের ভাগিনা ইসতিয়াক আসিফ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, রায়হান রাশেদ সৌদির আল-আনছার কোম্পানির টিআই ইঞ্জিনিয়ার হিসেবে কর্মরত ছিলেন। সেই সুবাদেই পবিত্র উমরাহ পালনের জন্য ভিজিট ভিসার মাধ্যমে তার মা ও পরিবারকে সৌদি আরব নিয়ে আসেন।

তিনি আরও জানান, রায়হান রাশেদের বড় ভাই মিজানুর রহমান তার পরিবারকে নিয়ে মদিনায় বসবাস করেন। রায়হানের স্ত্রী, ছেলে, ভাতিজি ও বন্ধুকে নিয়ে পবিত্র ওমরাহ পালন করতে মক্কায় যান। সেখান থেকে ওমরাহ পালন সম্পূর্ণ করে মদিনায় ফেরার পথে এ মর্মান্তিক দুর্ঘটনা ঘটে।

advertisement
Evall
advertisement