advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

করোনাভাইরাস : ইতালিতে মৃতের সংখ্যা বেড়ে ১১

ইসমাইল হোসেন স্বপন,ইতালি থেকে
২৬ ফেব্রুয়ারি ২০২০ ১০:৩৭ | আপডেট: ২৬ ফেব্রুয়ারি ২০২০ ১৬:২৭
advertisement

করোনাভাইরাসের প্রাদুর্ভাব এখন ইতালিতে ছড়িয়ে পড়েছে। গতকাল মঙ্গলবার নতুন করে দুই নারীসহ চারজনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১ জন। এ ছাড়া করোনাভাইরাসে দেশটিতে আক্রান্ত হয়েছেন ৩২২ জন।

বিষয়টি নিশ্চিত করেছেন ইতালির ন্যাশনাল সিভিল প্রোটেকশন সার্ভিসের প্রধান অ্যাঞ্জেলো বোরেলি।

মঙ্গলবার দেশটির মন্ত্রিপরিষদের জরুরি বৈঠকের পর রোমে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান তিনি।

অ্যাঞ্জেলো বোরেলি জানান, এখন পর্যন্ত ইতালির পাঁচটি অঞ্চলে করোনাভাইরাসজনিত রোগ COVID-19 সংক্রমণের ঘটনা রেকর্ড করা হয়েছে। ইতালিতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৩২২ এবং মোট ১১ জন মারা গেছেন।

জানা গেছে, ইতালির মধ্যে লোম্বারদিয়ায় অঞ্চলে ২৪০ জন আক্রান্ত রয়েছে। এই অঞ্চলেই ৯ জন মারা গেছেন।ভেনেতো অঞ্চলে ৪২ জন আক্রান্ত ও দুজনের মৃত্যু হয়েছে।

এ ছাড়া পিওমন্ত ও সিসিলি অঞ্চলে তিনজন, লিগুরিয়া ও আদ্রিজে অঞ্চলে দুজন, লাছিও অঞ্চলে ৩, এমিলা রোমানিয়া অঞ্চলে ২৬ জন ও তোস্কানো অঞ্চলে দুজন আক্রান্ত হয়েছেন।

ইতিমধ্যে করোনাভাইরাস মোকাবিলায় ইতালি সরকার বিভিন্ন জরুরি পদক্ষেপ গ্রহণ করেছে। সোমবার থেকে ইতালির লোম্বারদিয়া, ভেনেতো, পিওমন্তে ও ভেনেছিয়া অঞ্চলে স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করেছে দেশটির সরকার।

বন্ধ ঘোষণা করা হয়েছে ইতালির ভেনিস উৎসব। এ ছাড়া ফুটবল লীগ, নাইট ক্লাব ও জাদুঘর বন্ধ রয়েছে।

তবে ইতালির সরকার আতঙ্কিত না হয়ে সবাইকে সাবধানে চলাচল করতে বলেছে। আক্রান্ত এলাকায় বিশেষ প্রয়োজন ছাড়া বাইরে চলাচল করতে নিষেধাজ্ঞা জারি করেছে।

এদিকে দেশটিতে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল এক বিজ্ঞপ্তিতে উত্তর ইতালিতে অবস্থানরত বাংলাদেশিদের সতর্কতার সঙ্গে চলাচল করতে বলেছেন।

উল্লেখ্য, ইতালিতে প্রায় ২ লাখ বাংলাদেশি বসবাস করছে।

advertisement
Evall
advertisement