advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

অস্ট্রেলিয়ার কাছে সালমাদের অসহায় আত্মসমর্পণ

ক্রীড়া প্রতিবেদক
২৭ ফেব্রুয়ারি ২০২০ ১৮:০৩ | আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২০ ১৮:০৩
advertisement

ভারতের বিপক্ষে বিশ্বকাপের প্রথম ম্যাচে হার দিয়ে শুরু হলেও লড়াকু মানসিকতার কারণে বেশ প্রশংসা কুড়িয়েছিল বাংলাদেশের মেয়েরা। কিন্তু নিজেদের দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে সালমা খাতুনদের চেনাই যায়নি।

বাজে ফিল্ডিং, ক্যাচ মিসের মহড়া আর বিব্রতকর ব্যাটিং, সব মিলিয়ে ৮৬ রানের হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছে।  লড়াইয়ে টিকে থাকতে হলে তৃতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে জয়ের কোনো বিকল্প নেই।

ক্যানবেরায় টস জিতে ব্যাটিং নেয় অস্ট্রেলিয়া। ক্যাচ মিস আর খারাপ ফিল্ডিংয়ের সুযোগ নিয়ে নির্দাহ্রিত ২০ ওভারে ১৮৯ রনের বিশাল পাহাড় গড়ে।  মাত্র একটি উইকেট পড়েছে অজিদের। দুই ওপেনারের ব্যাট থেকে আসে ৮৩ ও ৮১ রান।  তিনে নেমে গার্ডনার ২২ রান করে অপরাজিত ছিলেন।  তার সঙ্গে ৮১ রান নিয়ে অপরাজিত ছিলেন মুনি।

ব্যাটিং করতে নেমে ১৯ থেকে ২৬ রানের মধ্যে তিন উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ। সেই ধাক্কা সামলে উঠলেও ম্যাচ বের করতে পারেনননি নিগার-সানজিদারা। সর্বোচ্চ ৩৬ রান করেন ফারজানা হক। শামীমা ১৩, নিগার ১৯ ও রুমানা ১৩ ছাড়া আর কেউই দুই অংকের ঘরের মুখ দেখেননি।  নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১০৩ রান করে বড় হার নিয়ে মাঠ ছাড়তে হয় সালমাদের।

advertisement