advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

এবার করোনায় আক্রান্ত ইরানের ভাইস প্রেসিডেন্ট

অনলাইন ডেস্ক
২৭ ফেব্রুয়ারি ২০২০ ২১:৫২ | আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২০ ০১:০৩
ইরানের নারী ও পরিবার কল্যাণবিষয়ক ভাইস প্রেসিডেন্ট মাসৌমেহ এবতেকার
advertisement

চীনের উহান থেকে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাস ছড়িয়ে পড়ছে ইরানেও। এখন পর্যন্ত দেশটিতে এ ভাইরাসে মৃতের সংখ্যা ২৬, আক্রান্ত হয়েছেন ২৫৪ জন। আক্রান্তের তালিকায় নতুন করে যোগ হলেন দেশটির নারী ও পরিবার কল্যাণবিষয়ক ভাইস প্রেসিডেন্ট মাসৌমেহ এবতেকার।

আজ বৃহস্পতিবার আন্তর্জাতিক সংবাদমাধ্যম মিডেল ইস্ট মনিটর তাদের এক প্রতিবেদনে মাসৌমেহর করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর প্রকাশ করে। এর আগে এ ভাইরাসে আক্রান্ত হন ইরানের উপস্বাস্থ্যমন্ত্রী ইরাজ হারিরচি এবং সংসদ সদস্য মাহমুদ সাদেগির।

প্রতিবেদনে বলা হয়, ২৬ জন মৃত ও ২৫৪ করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় দেশটিতে আতঙ্ক বাড়ছে। এ ছাড়া মধ্যপ্রাচ্যের দেশ হিসেবে সবচেয়ে বেশি পরিমাণে নিহত ও আক্রান্তের ঘটনা ঘটেছে ইরানে।

ইরানের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে প্রতিবেদনে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় ইরানে নতুন করে ১০৬ জনকে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। চীনের বাইরে এখন পর্যন্ত এ ভাইরাসে সর্বোচ্চ প্রাণহানির ঘটনাও ঘটেছে ইরানে।

১৯৭৯ সালে তেহরানে নিযুক্ত মার্কিন দূতাবাসের নিয়ন্ত্রণ নেওয়ার পর ৪৪৪ দিনের কূটনৈতিক সঙ্কট তৈরি হয়েছিল। সে সময় দেশটির মুখপাত্র হিসেবে আবির্ভূত হয়েছিলেন ইরানের মাসৌমেহ এবতেকার। ইংরেজি ভাষায় রপ্ত হওয়ায় আন্তর্জাতিক পরিমণ্ডলে অধিক পরিচিতি পেয়েছিলেন এই নেতা।

advertisement
Evall
advertisement