advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

সব খবর

advertisement

ইতালিতে করোনাভাইরাসের থাবা, দীর্ঘ হচ্ছে লাশের মিছিল

ইসমাইল হোসেন স্বপন,ইতালি থেকে
২৮ ফেব্রুয়ারি ২০২০ ১১:২৬ | আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২০ ১৪:১২
ছবি : সংগৃহীত
advertisement

ইতালিতে দ্রুত ছড়িয়ে পড়ছে করোনাভাইরাসজনিত রোগ কোভিড-১৯। দেশটিতে এ ভাইরাসে আক্রান্ত হয়ে গতকাল বৃহস্পতিবার মারা গেছেন আরও পাঁচজন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭, আর আক্রান্ত হয়েছেন ৬৫০ জন।

ইতালির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ইতিমধ্যে সঠিক চিকিৎসার মাধ্যমে ইতালির লোম্বার্দিয়ায় (মিলান) ৩৭, সিসিলিয়াতে দুজন ও লাজিয়োর তিনজনসহ সর্বমোট ৪২ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

তবে প্রবাসী বাংলাদেশিদের চিন্তিত না হয়ে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার।

এ ছাড়া রোম দূতাবাসে প্রবাসী বাংলাদেশিদের জন্য হেল্পডেস্ক খোলা হয়েছে। ইতালিতে ১৫০০ ও ১১২ নম্বরে ফোন করে আক্রান্তদের যোগাযোগ করার অনুরোধ জানিয়েছেন তিনি।

ইতালিতে প্রায় ২ লাখ বাংলাদেশি বসবাস করছে। তবে প্রবাসী বাংলাদেশি কেউ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন কিনা-এমন খবর পাওয়া যায়নি।

প্রসঙ্গত, প্রাণঘাতী করোনাভাইরাসের তাণ্ডবে বিশ্বব্যাপী মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ৮৫৮ জন। এ ছাড়া গতকাল বৃহস্পতিবার পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮৩ হাজার ২৬৫ জন।

তবে শুধু চীনের মূল ভূখণ্ডেই করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৭৮ হাজার ৪২৪ জন। আর দেশটিতে ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ২ হাজার ৭৮৮ জন।

advertisement
Evall
advertisement