advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

প্রতি জেলায় মেডিকেল কলেজ ও বিশ্ববিদ্যালয় হবে : পরিকল্পনামন্ত্রী

অনলাইন ডেস্ক
২৮ ফেব্রুয়ারি ২০২০ ১৪:১৬ | আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২০ ১৭:৩৯
সুনামগঞ্জ সরকারি কলেজে পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান। ছবি : সংগৃহীত
advertisement

সরকার প্রতিটি জেলায় মেডিকেল কলেজ ও বিশ্ববিদ্যালয় করার উদ্যোগ নিয়েছে বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান। আজ শুক্রবার সকালে সুনামগঞ্জ সরকারি কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা জানান তিনি।

পরিকল্পনামন্ত্রী বলেন, ‘শিক্ষা নিয়ে অনেক বিশাল চিন্তাভাবনা আছে। শিক্ষা ব্যবস্থাকে কেরানি তৈরির উৎস কিংবা কেরানিনির্ভর প্রতিষ্ঠান না বানিয়ে বিজ্ঞানভিত্তিক ও মানবিক প্রতিষ্ঠান করা হবে। শিক্ষা ব্যবস্থার গিয়ার পরিবর্তন করা হবে। একটি কলেজ কিংবা বিশ্ববিদ্যালয়ে হাজার হাজার শিক্ষার্থী রাখা যাবে না। প্রয়োজনে কলেজ বিশ্ববিদ্যালয়ের সংখ্যা বাড়ানো হবে। এর জন্য প্রতি জেলাতেই মেডিকেল কলেজ ও বিশ্ববিদ্যালয় করার উদ্যোগ নিয়েছে সরকার।’

বাংলাদেশ এখন উন্নয়নের দৌড়ে রয়েছে বলে জানালেন এমএ মান্নান। সম্পদ সীমিত হলেও দেশের এই উন্নয়নের ধারা থামবে না বলে জানান তিনি।

মন্ত্রী বলেন, ‘আমরা উন্নয়নের দৌড়ে ছুটছি, মুক্তিযুদ্ধে যাওয়ার আগে অনেকেই ভেবেছিল আমরা পারব কি-না, আমরা পেরেছি। আমরা এগিয়ে যাচ্ছি আর থেমে থাকা যাবে না। যদিও আমাদের অনেক কিছুই কম রয়েছে, আমরা কম পয়সার রাষ্ট্র, তবু এ দেশ এগিয়ে যাবে। বাঙালিদের বিকল্প বাঙালিই। তাই কোনো ভয় নেই এ দেশ এগিয়ে যাবে।’

কলেজের অধ্যক্ষ নীলিমা চন্দের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন সুনামগঞ্জ-৪ আসনের সাংসদ ও বিরোধী দলীয় হুইপ পীর ফজলুর রহমান মিসবাহ। এ ছাড়াও উপস্থিত ছিলেন পুলিশ সুপার মিজানুর রহমান বিপিএম।

advertisement
Evall
advertisement