advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

দিল্লিতে অন্তঃসত্ত্বার পেটে উপর্যুপরি লাথি, তবু জন্ম নিলো ‘মিরাকল শিশু’

অনলাইন ডেস্ক
২৮ ফেব্রুয়ারি ২০২০ ১৭:১৩ | আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২০ ২০:৩৬
ছবি : সংগৃহীত
advertisement

ভারতের রাজধানী নয়াদিল্লিতে দুষ্কৃতিকারীদের উপর্যুপরি লাথি খেয়েও সুস্থ শিশুর জন্ম দিয়েছেন শাবানা পারভীন নামে এক গৃহবধূ। চিকিৎসকরা এই শিশুকে ‘মিরাকল শিশু’ বলছেন। ওই গৃহবধূ দিল্লির করওয়াল নগরের বাসিন্দা। গত সোমবার রাতে তার পরিবারের ওপর হামলা চালানো হয়েছে বলে সংবাদ প্রকাশ করেছে ভারতীয় সংবাদমাধ্যম ‘জি নিউজ’।

শাবানার শাশুড়ি নাসিমা বলেন, ‘রাতে হঠাৎ দুষ্কৃতিকারীরা আমাদের বাড়িতে হামলা চালায়। তখন আমরা ঘুমিয়েই ছিলাম। অতর্কিত হামলায় পালিয়ে যেতে পারিনি। শাবানার ওই অবস্থায় কীভাবেই বা পালিয়ে যাই! দুষ্কৃতিরা ধর্ম তুলে গালিগালাজ করে।’

তিনি আরও জানান, তার ছেলেকে মারধর করা হয়েছে। তাকে শাবানা বাধা দিতে গেল, তার ওপর হামলা চালানো হয়।  এ সময় পেটে লাথি মারে দুষ্কৃতিকারীরা। এতে প্রচণ্ড প্রসব যন্ত্রণা শুরু হয় শাবানার।  ওই সহিংসতার মধ্যেই তাকে অল-হিন্দ হাসপাতালে নিয়ে যান তার স্বামী।  

ওই হাসপাতালে গত বুধবার পুত্র সন্তান জন্ম দিয়েছেন শাবানা। মা এবং সদ্যোজাত দুজনেই সুস্থ রয়েছে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। চিকিৎসকরা জানান, শাবানা যে সঙ্কটময় অবস্থায় ছিল সেখান থেকে মা ও সন্তান দুজনেই সুস্থ থাকা অবাক করার মতো বিষয়।  শাবানা ‘মিরাক্যাল শিশু’ জন্ম দিয়েছেন।

এই ঘটনায় খুশি শাবানার পরিবার। তবে হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পর সদ্যোজাতকে নিয়ে কোথায় থাকবে তা নিয়ে দুশ্চিন্তায় আছে পরিবারটি। কারণ ওই দিন তাদের ঘর পুড়িয়ে দিয়েছে হামলাকারীরা।

advertisement