advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

ইতালিতে ভয়ংকর রূপ নিচ্ছে করোনা, আক্রান্ত ৩ ফুটবলার

অনলাইন ডেস্ক
২৯ ফেব্রুয়ারি ২০২০ ০৯:১৬ | আপডেট: ২৯ ফেব্রুয়ারি ২০২০ ০৯:৫৫
ইতালির ইউএস পিয়ানিস ক্লাবের অনুশীলনের পুরোনো ছবি
advertisement

চীনের প্রাণঘাতী করোনাভাইরাস বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে পড়েছে। এই ভাইরাসে আক্রান্তের সঙ্গে পাল্লা দিয়ে বেড়েই চলেছে মৃত্যুর সংখ্যাও। চীনের মূল ভূখণ্ডের বাইরে ইরানের পর এবার ইতালিতে ভয়ংকর রূপ নিচ্ছে করোনাভাইরাস।

এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন ইতালির তিন ফুটবলার। তারা সবাই দেশটির তুসকান অঞ্চলের ইউএস পিয়ানিস ক্লাবের খেলোয়াড়। ওই তিন খেলোয়াড় ছাড়াও ক্লাবটির এক স্টাফ আক্রান্ত হয়েছে। গতকাল শুক্রবার এমন খবর প্রকাশ করেছে মার্কিন সংবাদমাধ্যম নিউইয়র্ক পোস্ট।

খবরে বলা হয়েছে, গতকাল শুক্রবার পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ইতালিতে ২১ জন মারা গেছে। যা চীন ও ইরানের পর সবচেয়ে বড় প্রাণহানির সংখ্যা। এ ছাড়া দেশটিতে অন্তত ৮২০ জনের শরীরে এ ভাইরাস শনাক্ত হয়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক দেওয়া এক পোস্টে ক্লাবটি জানিয়েছে, গত ২২ ফেব্রুয়ারি একজন খেলোয়াড় মাথা ব্যথা ও জ্বরে আক্রান্ত হওয়ার পর তাকে হাসপাতালে ভর্তি হয়। পরবর্তী সময়ে আরও তিনজনের উপসর্গ দেখা দিলে দুই ফুটবলারকে তাদের বাড়িতে কোয়ারেন্টাইনে রাখা হয়। আর স্টাফকে হাসপাতালে ভর্তি করা হয়।   

পরবর্তী সময়ে ক্লাবের প্রত্যেক খেলোয়াড়, টেকনিক্যাল স্টাফ ও ম্যানেজারকে তাদের বাড়িতে ১৫ দিনের কোয়ারেন্টাইনে পাঠানো হয়। এমনকি ক্লাবটির মালিকও স্বেচ্ছায় কোয়ারেন্টাইনে যান।

প্রসঙ্গত, গত ৩১ ডিসেম্বর চীনের মধ্যাঞ্চলীয় হুবেই প্রদেশে প্রথমবারের মতো করোনাভাইরাসে সংক্রমণ ধরা পড়ে। মানুষ থেকে মানুষে সংক্রমিত হওয়া এ ভাইরাস এখন পর্যন্ত বিশ্বের অন্তত ৫০টি দেশে ছড়িয়ে পড়েছে।

advertisement
Evall
advertisement