advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

ইতালিতে করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ২১

ইসমাইল হোসেন স্বপন,ইতালি থেকে
২৯ ফেব্রুয়ারি ২০২০ ১৫:২৮ | আপডেট: ২৯ ফেব্রুয়ারি ২০২০ ১৫:২৮
ছবি : সংগৃহীত
advertisement

চীনের প্রাণঘাতী করোনাভাইরাস ইতালিতেও ছড়িয়ে পড়েছে। দেশটিতে এই ভাইরাসজনিত রোগ কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে গতকাল শুক্রবার আরও চারজন মারা গেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২১, আর আক্রান্ত হয়েছেন ৮৮৮ জন।

ইতালি স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য মতে, ইতিমধ্যে সঠিক চিকিৎসার মাধ্যমে ইতালির লোম্বার্দিয়া (মিলান) ৪১, সিসিলিয়াতে দুজন এবং লাজিয়োর তিনজনসহ মোট ৪৬ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

ইতালির উত্তরাঞ্চলীয় লম্বার্ডি এবং ভেনেটোতে গত সপ্তাহে করোনাভাইরাসের যে প্রাদুর্ভাব শুরু হয়েছিল, তা দেশটিকে ইউরোপের মধ্যে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত করেছে এবং অর্থনৈতিক কর্মকাণ্ড তীব্র হ্রাস পেয়েছে।

তবে প্রবাসী বাংলাদেশিদের চিন্তিত না হয়ে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার।

এ ছাড়া রোম দূতাবাসে প্রবাসী বাংলাদেশিদের জন্য হেল্পডেস্ক খোলা হয়েছে। ইতালিতে ১৫০০ ও ১১২ নম্বরে ফোন করে আক্রান্তদের যোগাযোগ করার অনুরোধ জানিয়েছেন তিনি।

ইতালিতে প্রায় ২ লাখ বাংলাদেশি বসবাস করছে। তবে প্রবাসী বাংলাদেশি কেউ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন কিনা-এমন খবর পাওয়া যায়নি।

প্রসঙ্গত, শুক্রবার চীনে করোনাভাইরাস আক্রান্ত আরও ৪৭ জন মারা গেছেন। এর মধ্যে দুটি বাদে সবগুলোই ভাইরাসের উৎপত্তিস্থল হুবেই প্রদেশের। এখন পর্যন্ত দেশটিতে মোট মৃতের সংখ্যা ২ হাজার ৮৩৫ জন।

advertisement