advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

ছুরিকাঘাতে ক্ষত-বিক্ষত ৩ দিনের শিশু কুকুরের মুখ থেকে উদ্ধার

২৯ ফেব্রুয়ারি ২০২০ ১৫:৪৬
আপডেট: ২৯ ফেব্রুয়ারি ২০২০ ১৫:৪৬
প্রতিকী ছবি
advertisement

ছুরিকাঘাতে ক্ষত-বিক্ষত তিন দিনের এক শিশুকন্যা উদ্ধার হয়েছে ভারতে।  দেশটির গুজরাটের রাজকোট জেলার একটি গ্রামে মুমূর্ষু অবস্থায় দেখতে পেয়ে ওই সদ্যোজাতকে হাসপাতালে ভর্তি করেন স্থানীয়রা। বর্তমানে ওই শিশুর অবস্থা স্থিতিশীল বলে জানিয়েছেন চিকিৎসকরা।

পশ্চিমবঙ্গের সংবামাধ্যম ‘আনন্দবাজার পত্রিকা’য় প্রকাশিত প্রতিবেদনের তথ্য মতে, গত বুধবার ওই গ্রামের এক দল ছেলে ক্রিকেট খেলতে গিয়েছিল মাহিক ও থেবাচাদা গ্রামের মধ্যবর্তী মাঠে। সেখানে গিয়ে শিশুর কান্নার আওয়াজ পান তারা। সেই আওয়াজের দিকে যেতেই তারা দেখতে পায়, একটি কুকুর শিশুটিকে মুখে করে নিয়ে যাচ্ছে।  তখন তারা কুকুরটিকে ঢিল মারা শুরু করে।  পরে বাচ্চাটিকে ফেলে পালিয়ে যায় কুকুরটি।

তার পর বাচ্চাটিকে তুলতেই তারা দেখে বাচ্চাটির পিঠের দিকে রয়েছে একাধিক আঘাতের চিহ্ন। এই ছুরিকাঘাতের চিহ্নই স্পষ্ট করে শুধু ফেলে যাওয়া নয়, জন্মের পর মেরে ফেলার চেষ্টা করা হয়েছিল ওই শিশুটিকে।

বর্তমানে সরকারি হাসপাতালে শিশুটির চিকিৎসা চলছে।  হাসপাতালের চিকিৎসক দিব্য ব্রার সংবাদমাধ্যমকে বলেছেন, ‘যখন তাকে আনা হয়েছিল, তখন তার পিঠে ছুরির প্রায় ২০টি আঘাতের চিহ্ন ছিল। আমরা দেখলাম তার মুখ ভর্তি মাটি। শ্বাসও নিতে পারছিল না ঠিক করে। কিন্তু এখন তার অবস্থা স্থিতিশীল।’

advertisement
Evall
advertisement