advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

সৌদি আরবে বাংলাদেশ দূতাবাস ও কনস্যুলেট সেবা স্থগিত

কামাল পারভেজ অভি,সৌদি আরব
১৮ মার্চ ২০২০ ২১:৫৯ | আপডেট: ১৮ মার্চ ২০২০ ২১:৫৯
advertisement

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাস প্রতিরোধে সৌদি আরবের রিয়াদ বাংলাদেশ দূতাবাস ও জেদ্দা বাংলাদেশ কনস্যুলেট সাময়িক স্থগিত ঘোষণা করা হয়েছে।

রিয়াদ বাংলাদেশ দূতাবাস ও জেদ্দা বাংলাদেশ কনস্যুলেট থেকে আলাদা আলাদা বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিগুলোতে বলা হয়, করোনাভাইরাসের সংক্রমণ ও বিস্তার রোধের নিমিত্তে ও বাংলাদেশ সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তারই ধারাবাহিকতায় রিয়াদ বাংলাদেশ দূতাবাস আজ বুধবার থেকে আগামী ৩১ মার্চ ও জেদ্দা বাংলাদেশ কনস্যুলেট সেবা আগামীকাল বৃহস্পতিবার থেকে ৩১ মার্চ পর্যন্ত সাময়িক বন্ধ থাকবে।

এদিকে জেদ্দা বাংলাদেশ কনস্যুলেট সেবা বন্ধ থাকার কারণে আগামীকাল থেকে ৩১ মার্চ পর্যন্ত পাসপোর্ট আবেদন, নবায়ণ অথবা রি-ইস্যু এবং অন্যান্য সেবা বন্ধ সাময়িক বন্ধ থাকবে। তবে পাসপোর্ট নবায়ণের প্রক্রিয়া অনলাইনের মাধ্যমে করা যাবে। জেদ্দা কনস্যুলেটের কাউন্সিলর (পাসপোর্ট) মোহাম্মদ কামরুজ্জামান স্বাক্ষরিত এক নোটিশের মাধ্যমে এসব কথা জানানো হয়।

তবে জরুরি প্রয়োজনে জেদ্দা বাংলাদেশ কনস্যুলেট প্রতিদিন রোববার থেকে বৃহস্পতিবার পর্যন্ত সকাল ৮:০০ টা থেকে বিকাল ৪:০০ টা পর্যন্ত দেওয়া ফোন নম্বরে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হয়েছে।

১. মৃতদেহ সংক্রান্ত- ০৫৩৩১৪৭৯১২
২. আইন ও বিবিধ- ০৫০২৯৬৭৫৭০, ০৫০৮১০৫১৮৫, ০৫১৮২২৫৫০, ০৫৫৩৪৫১২৮৯, ০৫৫৬২২১৮৫৮
৩. প্রবাসী কার্ড সংক্রান্ত- ০৫৩২২৩৫৪৬১

উল্লেখ্য, সৌদি আরবে আজ বুধবার পর্যন্ত ১৭১ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। ইতিমধ্যে দেশটির শপিংমল ও সরকারি অফিস বন্ধ রয়েছে।

advertisement
Evall
advertisement