advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

বাংলাদেশসহ সব রাষ্ট্রের ভিসাধারীদের প্রবেশ বন্ধ আমিরাতে

মুহাম্মদ মোরশেদ আলম,ইউএই
১৯ মার্চ ২০২০ ১৬:২৪ | আপডেট: ১৯ মার্চ ২০২০ ২১:১২
advertisement

করোনাভাইরারেস কারণে সব ধরনের ভিসাধারীদের আরব আমিরাতে প্রবেশ বন্ধ ঘোষণা করেছে দেশটির সরকার। আগামী ২ সপ্তাহের জন্য বাংলাদেশসহ বিভিন্ন রাষ্ট্রে অবস্থানরত প্রবাসীদের প্রবেশ বন্ধ হচ্ছে আজ বৃহস্পতিবার থেকে।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে আরব আমিরাতের স্বরাষ্ট্রমন্ত্রণালয়। বিষয়টি নিশ্চিত করে দেশটিতে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের কাউন্সিলর (শ্রম) মুহাম্মদ আবদুল আলিম মিয়া আমাদের সময়কে জানান, প্রবাসী বাংলাদেশিদের আতঙ্কিত হওয়ার কিছু নেই। এই সিদ্ধান্ত সাময়িক, দুই সপ্তাহের জন্য প্রত্যেকটি দেশের ব্যাপারে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মুহাম্মদ আবদুল আলিম মিয়া বলেন, ‘কারও ভিসার মেয়াদ না থাকলেও আমিরাত সরকার তাদের আসতে দিতে পারে। বিষয়টি নিয়ে আমিরাত সরকারের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা চলছে। তবে করোনাভাইরাসের কারণে দেশটির মন্ত্রণালয় বন্ধ থাকায় যোগাযোগ সম্ভব হয়নি।’

বাংলাদেশ দূতাবাসের এ কাউন্সিলর আরও বলেন, ‘যেকোনো উপায়ে তাদের সাথে যোগাযোগ করে আমরা আপনাদের (সাংবাদিক) মাধ্যমে দেশে যাওয়া প্রবাসীদের এ খবর জানাবো।’ আমিরাত সরকার এ ব্যাপারে মানবিক, এবং দেশে থাকা প্রবাসীদের আতঙ্কিত না হতে অনুরোধ জানিয়েছেন।

advertisement
Evall
advertisement