advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

করোনায় প্রাণ গেল রিয়ালের সাবেক সভাপতির

অনলাইন ডেস্ক
২২ মার্চ ২০২০ ১১:৩৬ | আপডেট: ২২ মার্চ ২০২০ ১১:৩৬
রিয়াল মাদ্রিদের সাবেক সভাপতি লরেঞ্জো সাঞ্জ। ছবি : সংগৃহীত
advertisement

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন রিয়াল মাদ্রিদের সাবেক সভাপতি লরেঞ্জো সাঞ্জ। গতকাল শনিবার হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে ৭৬ বছর বয়সী সাঞ্জ মারা যান।

বিবিসির প্রতিবেদনে জানানো হয়েছে, গত বুধবার হাসপাতালে ভর্তির কথা জানিয়েছিলেন তার ছেলে ফার্নান্দো সাঞ্জ। এর আগে জ্বরে ভুগেছেন বেশ কিছুদিন।

বাবার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে ফার্নান্দো টুইটারে লিখেছেন, ‘আমার বাবা মারা গেছেন। তার এভাবে চলে যাওয়ার কথা ছিল না। আমার দেখা অন্যতম দয়ালু, সাহসী ও কঠোর পরিশ্রম করা মানুষটি চলে গেলেন। পরিবার এবং রিয়াল মাদ্রিদ ছিল তার ভালোবাসা।’

করোনাভাইরাসের সংক্রমণ আগেই ধরা পড়েছিল তার শরীরে। রাখা হয়েছিল হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে। তার আরোগ্য কামনায় প্রার্থনায় ছিল স্প্যানিশ ফুটবল। কিন্তু লরেঞ্জো সাঞ্জকে ফেরানো গেল না। কাল মারা গেছেন রিয়াল মাদ্রিদের সাবেক এ সভাপতি।

এদিকে তার মৃত্যুতে রিয়াল মাদ্রিদ শোক প্রকাশ করে এক বিবৃতিতে জানিয়েছে, ‘রিয়াল মাদ্রিদ এবং বোর্ড পরিচালকরা অত্যন্ত দুঃখ ও শোকের সঙ্গে জানাচ্ছে, লরেঞ্জো সাঞ্জ মারা গেছেন। তিনি ১৯৯৫ থেকে ২০০০ পর্যন্ত রিয়াল মাদ্রিদের সভাপতি ছিলেন। আমরা শোকাহত এমন এক সভাপতির জন্য, যিনি জীবনের একটা বড় অংশ নিংড়ে দিয়েছিলেন রিয়ালের জন্য। এই অবস্থায় রিয়াল যত দ্রুত সম্ভব তাকে প্রাপ্য মর্যাদা দেওয়ার চেষ্টা করবে।’

১৯৮৫ থেকে ১৯৯৫ সাল পর্যন্ত টানা ১০ বছর ক্লাবের পরিচালক ছিলেন। র‌্যামন মেন্দোজার পর ১৯৯৫ সালে তিনি রিয়ালের সভাপতি হন। তার অধীনে রিয়াল একবার করে লিগ ও সুপার কাপ আর দুবার চ্যাম্পিয়নস লিগ জিতেছে। সাঞ্জের অধীনে অন্যতম সেরা ক্লাবের মর্যাদা পুনরুদ্ধার করে রিয়াল। ৩২ বছরের খরা কাটিয়ে ১৯৯৮ ও ২০০০ সালে চ্যাম্পিয়নস লিগ জিতেছিল তারা।

advertisement
Evall
advertisement