advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

ইতালিতে করোনো উপসর্গ নিয়ে বাংলাদেশির মৃত্যু

ইসমাইল হোসেন স্বপন,ইতালি
২২ মার্চ ২০২০ ১৯:১২ | আপডেট: ২২ মার্চ ২০২০ ১৯:১২
প্রতীকী ছবি
advertisement

ইতালিতে এক বাংলাদেশির মৃত্যু হয়েছে। গতকাল শনিবার রাত ১০টায় ইতালির ত্রিয়েস্তে হাসপাতালে চিকিৎসাধীন তিনি মারা গেছেন।

জানা গেছে, ওই প্রবাসীর নাম বাংলাদেশি ফরিদ খান (৬০)। তিনি দীর্ঘদিন ধরে ইতালির মোনফালকোনা শহরে বসবাস করছেন। তার গ্রামের বাড়ি নরসিংদী। প্রায় এক সপ্তাহ আগে তিনি জ্বর, কাশি নিয়ে হাসপাতালে ভর্তি হন। এরপর থেকে পরিবারের সঙ্গে সাক্ষাত হয়নি। তবে করোনায় আক্রান্ত কিনা এ বিষয়ে এখনো জানা যায়নি।

এর আগে দেশটির মিলান এলাকার বাসিন্দা গোলাম মাওলা (৫৫) নামের প্রবাসী বাংলাদেশি গত শুক্রবার রাতে মারা যান। সর্দি কাশি, ঠান্ডাজনিত সমস্যাসহ নানা রোগে ভুগছিলেন তিনি।

করোনাভাইরাস এখন ইতালি বাংলাদেশি কমিউনিটিতে রীতিমতো আতঙ্ক সৃষ্টি করেছে। অনেক বাংলাদেশির এ ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর লোকমুখে শোনা গেলেও ঠিক কতজন আক্রান্ত হয়েছেন তার সঠিক পরিসংখ্যান পাওয়া যাচ্ছে না।

ইতালিতে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ৭৯৩ জন। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশটিতে এখন পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪ হাজার ৮২৫ জনে। এখন পর্যন্ত এটাই যেকোনো দেশের জন্য একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। এ ছাড়া সর্বোচ্চ মৃত্যুর তালিকায় করোনার উৎসস্থল চীনকেও ছাড়িয়ে গেছে দেশটি।

গত ২৪ ঘণ্টায় ইতালিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৫৫৭ জন। ইতালিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৪২ হাজার ৬৮১। সব মিলিয়ে দেশটিতে মোট আক্রান্ত রোগীর সংখ্যা ৫৩ হাজার ৫৭৮ জন।

advertisement
Evall
advertisement