advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

হ্যান্ডওয়াশ তৈরির কৌশল শেখালেন অভিনেত্রী বাঁধন (ভিডিও)

বিনোদন প্রতিবেদক
২২ মার্চ ২০২০ ২১:০২ | আপডেট: ২২ মার্চ ২০২০ ২১:০২
সবাইকে বাসায় হ্যান্ডওয়াশ বানানোর আহ্বান জানালেন জনপ্রিয় অভিনেত্রী আজমেরি হক বাঁধন
advertisement

করোনাভাইরাস থেকে বাঁচতে ঘন ঘন হাত ধোয়া, পরিস্কার-পরিচ্ছন ও জনসমাবেশ এড়িয়ে চলার বিকল্প কিছু নেই, এমনটাই বলছেন বিশ্ব নেতারা। দেশের সরকারও জনগণকে সেই বার্তা দিচ্ছে। একই কথা বলছেন তারকাশিল্পীরাও। নিজ নিজ অবস্থান থেকে শিল্পীরাও সচেতনতামূলক নানা প্রচার-প্রচারণায় চালিয়ে যাচ্ছেন।

অথচ এই হাত ধুতে যে পরিমাণ হ্যান্ডওয়াশ প্রয়োজন, সেটা ক্রয় করা অনেকের ক্ষেত্রেই সম্ভব নয়। তাই সবাইকে বাসাতে হ্যান্ডওয়াশ বানানোর আহ্বান জানালেন জনপ্রিয় অভিনেত্রী আজমেরি হক বাঁধন। মাত্র পাঁচ টাকা খরচ করে কিভাবে হ্যান্ডওয়াশ বানানো যায়, তা-ই শেখালেন তিনি।

আজ রোববার ফেসবুকে এক ভিডিও পোস্ট করে বাঁধন দেখালেন, কীভাবে হ্যান্ডওয়াশ বানাতে হয়। তার সঙ্গে ছিলেন বন্ধু ডাক্তার নুহু আমিন।

তবে এটি বাঁধনের উদ্যোগ হলেও বিষয়টি আইসিডিডিরবি’র একটি উদ্ভাবন। যার নাম দেওয়া হয়েছে ‘সুপেয় ওয়াটার’। এই উদ্ভাবন টিমের সঙ্গে ছিলেন বাঁধনের বন্ধু ডাক্তার নুহু আমিন।

বাঁধন বলেন, ‘দেশে আইসিডিডিআরবি’র সুন্দর একটি উদ্ভাবন সুপেয় ওয়াটার। আমার বাসার নিচে এত এত হ্যান্ডওয়াশ কিনে রাখা সম্ভব নয়। তাই আমি সুপেয় ওয়াটার রাখছি। সবাই সেটা দিয়ে বেশ স্বাচ্ছন্দেই হাত ধুয়ে পরিস্কার হয়ে নিচ্ছেন। আশা করি, সবাই সচেতন হবেন। নিজে ভালো থাকবেন অন্যদেরও ভালো রাখবেন।’

advertisement
Evall
advertisement