advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

স্বাধীনতা দিবসে নতুন নাটক কম

করোনার প্রভাব

বিনোদন সময় প্রতিবেদক
২৬ মার্চ ২০২০ ০০:০০ | আপডেট: ২৬ মার্চ ২০২০ ০৭:২৯
advertisement

আজ মহান স্বাধীনতা দিবস। এদিনে স্যাটেলাইট চ্যানেলগুলো স্বাধীনতা দিবসের বিভিন্ন নাটক প্রচার করে থাকে। এবারও ব্যতিক্রম হবে না। তবে অন্য বছরগুলোর মতো এ বছর স্বাধীনতা দিবসে নতুন নাটকের সংখ্যা কম। আবার অনেক চ্যানেলে থাকছে না নাটক। স্বাধীনতা দিবস উপলক্ষে অনেক চ্যানেল নানা রকম অনুষ্ঠানের আয়োজন করছে। কোনো টেলিভিশনের আয়োজন চলবে মাসব্যাপী, কারও দিনব্যাপী।

কিন্তু ২৬ মার্চ সব চ্যানেলে নতুন নাটক থাকছে না। এসব হচ্ছে বিশ্বে করোনা ভাইরাসের কারণে। করোনা আতঙ্কে অনেকেই নতুন নাটক নির্মাণ করতে পারেননি।

আজ বিটিভিতে প্রচার করা হবে সিসিমপুরের বিশেষ পর্ব। ‘আমার দেশ, আমার গর্ব’ শিরোনামের বিশেষ এ পর্বটির মূল উপজীব্য দেশপ্রেম- এ দেশের ঐতিহ্য, শিল্প আর সাহিত্য। পর্বটি প্রচার করা হবে বিকেল ৫টা ৩০ মিনিটে একই সঙ্গে বাংলাদেশ টেলিভিশন ও দুরন্ত টিভিতে।

চ্যানেল আই স্বাধীনতা দিবসে ‘আঁধারে আভা’ নামের একটি নাটক দেখাবে। এটি পরিচালনা করেছেন নূর ইমরান। প্রচার করা হবে সন্ধ্যা ৭টা ৫০ মিনিটে। নাটকের প্রধান চরিত্রে দেখা যাবে আবদুন নূর সজল ও জাকিয়া বারী মমকে।

বাংলাভিশনে দেখা যাবে ‘কালের আবর্তে’। প্রচার হবে করা রাত ৯টা ৫ মিনিটে। আবু হায়াত মাহমুদের পরিচালনায় এতে অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা ও শতাব্দী ওয়াদুদ। মাছরাঙা টিভিতে থাকছে বিশেষ নাটক ‘সারথী’। পরিচালনায় শুভ্র আহমেদ। অভিনয়ে রওনক হাসান, তাহমিনা অথৈ, জয়ন্ত চট্টোপাধ্যায়। প্রচার করা হবে সন্ধ্যা ৬টায়।

স্বাধীনতা দিবসে নাগরিক টিভিতে দেখা যাবে আশরাফি মিঠু পরিচালিত নাটক ‘চোখ ভিজে যায়’। এতে অভিনয় করেছেন আবুল হায়াত ও দিলারা জামান।

এটিএন বাংলায় দেখা যাবে এসএ হক অলিকের একটি নাটক। এদিন এনটিভিতে নানা আয়োজন থাকলেও নেই স্বাধীনতা দিবসের নাটক। বৈশাখী টিভির ক্ষেত্রেও তাই। তবে স্বাধীনতা দিবস উপলক্ষে বৈশাখীর সকালের গানে গাইবেন ৮ শিল্পী। তারা হলেন কাদেরী কিবরিয়া, তিমির নন্দী, ফেরদৌস আরা, অনিমা রায়, লিজা, রাজিব, শবনম প্রিয়াঙ্কা ও বর্ণালী সরকার। লিটু সোলায়মানের প্রযোজনায় অনুষ্ঠানটি প্রচার করা হবে আজ সকাল ৮টা ২০ মিনিটে।

এ ছাড়া ২৬ মার্চ প্রচারিত হবে নাটক ‘যাত্রাবিরতি’। পরিচালনা করেছেন চয়নিকা চৌধুরী। এখানে অভিনয় করেছেন চম্পা, শাওন ও তাসনিয়া ফারিন। কিন্তু নাটকটির চ্যানেল এখনো চূড়ান্ত হয়নি বলে জানিয়েছেন পরিচালক। জনক নাটকটিরও চ্যানেল ঠিক হয়নি। এটি পরিচালনা করেছেন জুবাইয়ের ইবনে বকর। অভিনয় করেছেন ইরফান সাজ্জাদ।

advertisement