advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

৩০ হাজার মাস্ক পাঠাল ভারত

কূটনৈতিক প্রতিবেদক
২৫ মার্চ ২০২০ ২৩:৪৩ | আপডেট: ২৬ মার্চ ২০২০ ০৮:৩৪
advertisement

করোনা ভাইরাস মোকাবিলায় সহায়তার অংশ হিসেবে বাংলাদেশের জন্য ৩০ হাজার সার্জিক্যাল মাস্ক এবং ১৫ হাজার হেড কভার পাঠিয়েছে ভারত। গতকাল ঢাকায় ভারতের হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশ পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেনের কাছে এসব সামগ্রী হস্তান্তর করেন।

ঢাকায় ভারতীয় হাইকমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ভারতের ‘প্রতিবেশী প্রথমে’ নীতির অংশ হিসেবে এবং করোনা ভাইরাসের বিস্তার রোধে একটি সমন্বিত আঞ্চলিক উদ্যোগ নিতে গত ১৫ মার্চ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি অন্যান্য সার্ক নেতার সঙ্গে ভিডিও সম্মেলন করেন। এই অঞ্চলের প্রতি ভারতের প্রতিশ্রুতি বাস্তবায়নে বুধবার ৩০ হাজার সার্জিক্যাল মাস্ক এবং ১৫ হাজার হেড কভার বাংলাদেশ সরকারের কাছে সহায়তা হিসেবে হস্তান্তর করা হয়েছে।

এতে আরও বলা হয়, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঘোষণা অনুসারে প্রাথমিকভাবে ভারতের এক কোটি মার্কিন ডলার সহায়তা নিয়ে কোভিড-১৯ জরুরি তহবিল গঠিত হয়। পরে বাংলাদেশ সরকারসহ সার্কের বিভিন্ন দেশ এ তহবিলে অবদান রেখেছে। সুনির্দিষ্ট ব্যবস্থা গ্রহণ এবং নিজেদের সেরা অনুশীলনগুলো বিনিময়ের জন্য ভারত-বাংলাদেশের ডাক্তার এবং অন্যান্য অংশীদারদের মধ্যে ভিডিও সম্মেলন পরিচালনা করার প্রস্তুতিও চলছে।

advertisement